OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

 কলকাতায়  আকাশছোঁয়া রসুনের  দাম, চিন্তায় আমজনতা

11:32 AM Feb 16, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ গোটা দেশ জুড়ে বাড়ছে রসুনের দাম। আর তাতেই কপালের ভাঁজ পড়ছে মধ্যবিত্তদের । তবে এটি প্রথম নয়। এরআগেও বাজারে কখনও পিঁয়াজ আবার কখন টমেটোর দাম আকাশ ছোঁয়া হয়েছে। এবার এই তালিকায় নাম এল রসুনের ।

লাগাতার এই মূল্যবৃদ্ধির জেরে পকেটে টান পড়ছে আমজনতার। শুধু কলকাতায় নয়, দেশের অধিকাংশ শহরেই রসুনের দাম লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পেয়েছে। জানা গিয়েছে, বর্তমানে উত্তরপ্রদেশে রসুনের দাম ৫০০ থেকে ৫৫০ টাকা করে প্রতি কেজি। শুধু উত্তরপ্রদেশ নয় দেশের বিভিন্ন রাজ্যে এখন রসুনের দাম ৪০০ টাকার বেশি। একই চিত্র দেখা গিয়েছে কলকাতায়। একটু ভালমানের রসুনের দাম এখন প্রতি কেজিতে ৩৫০ থেকে ৪০০ টাকা। গত ৪০–৪৫ বছরে এমন আকাশছোঁয়া দাম দেখেননি বিক্রেতারাও।

তবে কেন এই দাম বাড়ছে ? তা নিয়ে উঠছে প্রশ্ন। এই নিয়ে ব্যবসায়ীরা জানিয়েছে, শীতকালে বৃষ্টির জেরে ফসলে অনেক ক্ষতি হয়েছে। রসুন মূলত উৎপাদন হয় মহারাষ্ট্রে। সেখানে এবছর জানুয়ারি মাসে লাগাতার বৃষ্টির জেরে রসুনের বীজ বপন করতে দেরি হয়। সেই কারণেই রসুনের দাম এখন আকাশ ছোঁয়া। তবে আগামী সপ্তাহে রসুনের দাম কমার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে ব্যবসায়ীরা। এরফলে চিন্তায় পড়েছে আমজনতা।

Tags :
Garlic PricesKolkata MarketPrice hike
Next Article