OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দ্বিতীয় দফায় ৪৩ প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস, কারা পেলেন টিকিট?

06:22 PM Mar 12, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভা ভোটের জন্য দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। মঙ্গলবার সন্ধ্যায় দ্বিতীয় দফায় ৪৩ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। তার মধ্যে ছিন্দওয়াড়া থেকে লড়ছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে নকুল নাথ। আর রাজস্থানের জালোর সিরোহি থেকে লড়ছেন মরু রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের ছেলে বৈভব গহলৌত।

গত ৮ মার্চ কংগ্রেসের তরফে লোকসভা ভোটের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছিল। প্রথম দফায় ৩৯ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছিল শতাব্দী প্রাচীন দল। ওই তালিকায় উল্লেখযোগ্যদের মধ্যে ছিল প্রাক্তন সভাপতি রাহুল গান্ধির নাম। কেরলের ওয়ানাড থেকেই প্রার্থী হয়েছেন তিনি। ছত্তিশগড়ের রাজনন্দনগাঁও থেকে দাঁড়িয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। আর কেরলের তিরুঅনন্তপুরম থেকে ফের ভোট ভাগ্য পরীক্ষায় নেমেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুর।

গতকাল সোমবারই দ্বিতীয় দফার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচনী সমিতি। ওই বৈঠকে মধ্যপ্রদেশ, রাজস্থান, উত্তরাখণ্ড ও অসমের প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়। এদিন সন্ধ্যায় কংগ্রেসের তরফে দ্বিতীয় দফার যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে তাতে অসমের ১২, গুজরাতের ৭, মধ্যপ্রদেশের ১০, রাজস্থানের ১০, উত্তরাখণ্ডের ৩ ও দমন- দিউয়ের একটি আসনের প্রার্থীর নাম রয়েছে। তার মধ্যে ৭ জন সাধারণ শ্রেণিভুক্ত। ১৩ জন ওবিসি, ১০ জন তফসিলি জাতি, ৯ জন তফসিলি উপজাতি ও দুজন মুসলিম সম্প্রদায়ের। রাজস্থানের চুরু থেকে লড়ছেন বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা রাহুল কাসওয়ান। টঙ্ক-সোয়াই মাধোপুর আসনে প্রার্থী করা হয়েছে রাজস্থান পুলিশের প্রাক্তন প্রধান হরিশ মীনাকে। ঝুনঝুনু থেকে লড়ছেন বিজেন্দর ওলা। অসমের জোরহাট থেকে লড়ছেন তরুণ কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। শিলচর থেকে সূর্যকান্ত সরকার, ধুবড়ি থেকে রাকিবুল হাসান এবং শোনিতপুর থেকে প্রেম লাল গাঞ্জু দাঁড়াচ্ছেন। দমন-দিউ থেকে লড়ছেন কেতন পটেল।  

Tags :
2024 Lok Sabha pollsCongress's 2nd List For Lok Sabha Polls
Next Article