For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গুজরাতে ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি আদানির

11:54 AM Jan 10, 2024 IST | Srijita Mallick
গুজরাতে ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি আদানির
courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ নিজের জন্মভূমি গুজরাতে বিপুল টাকা বিনিয়োগের ঘোষণা করলেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। আগামী ৫ বছরে গুজরাতে ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছেন দেশের শীর্ষ শিল্পপতি। বুধবার গান্ধিনগরে ভাইব্র্যান্ট গুজরাত বিশ্ব সম্মেলনে ওই ঘোষণা করেন বিতর্কিত শিল্পপতি। তখন মঞ্চে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী । এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যবসায়ীরা। 

Advertisement

ভাইব্র্যান্ট গুজরাত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভজনা করে আদানি গোষ্ঠীর চেয়ারম্যান বলেন, 'প্রধানমন্ত্রী  আপনার নেতৃত্বে ভারত ২০৪৭ সালের মধ্যে একটি সম্পূর্ণ উন্নত দেশে পরিণত হবে। আপনি সফলভাবে ভারতকে একটি বড় শক্তিশালী দেশে পরিণত করবেন।‘ এরপরেই ৫ বছরে গুজরাতে ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেন গৌতম আদানি।

Advertisement

অন্যদিকে এই সামিটে আদানি কচ্ছের খাভদায় বিশ্বের বৃহত্তম এনার্জি পার্ক নির্মাণের কথাও ঘোষণা করেছেন। যা ৭২৫ বর্গ কিলোমিটার জুড়ে বিস্তৃত । শুধু তাই নয় এই এনার্জি পার্ক মহাকাশ থেকেও  দেখা যাবে। এটি ভারত এবং বৃহত্তম সমন্বিত পুনর্নবীকরণযোগ্য শক্তি ইকোসিস্টেমে তৈরি। এর মধ্যে রয়েছে সোলার প্যানেল, উইন্ড টারবাইন, হাইড্রোজেন ইলেক্ট্রোলাইজার, গ্রিন অ্যামোনিয়া, পিভিসি এবং তামা ও সিমেন্ট উৎপাদনের সম্প্রসারণ।  আদানি কচ্ছের খাভদায় বিশ্বের বৃহত্তম এনার্জি পার্ক নির্মাণের জন্য প্রায় ১ লক্ষেরও বেশি কর্মসংস্থান তৈরি হবে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই সেই পার্ক তৈরি করতে শুরু হয়েছে প্রস্তুতি।

Advertisement
Tags :
Advertisement