For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গাজায় ইজরায়েলি হামলায় মৃতের সংখ্যা ১০,০০০ ছাড়াল

11:29 AM Nov 07, 2023 IST | Ayantika Saha
গাজায় ইজরায়েলি হামলায় মৃতের সংখ্যা ১০ ০০০ ছাড়াল
Custardy: Goggle
Advertisement

আর্ন্তজাতিক ডেস্ক: প্য়ালেস্তাইনের গাজার(Gaza) সাথে ইজরায়েলের(Israel) সংঘাতের এক মাস পূর্ণ হল আজ। গত ৭ অক্টোবর ইজরায়েলের উপর হওয়া হামাস গোষ্ঠীর রকেট হামলায় জীবন বিপন্ন হয়েছিল হাজার হাজার ইজরায়েলির। তার পাল্টা হামাস(Hamas) গোষ্ঠীর নিকেশে গাজায় ধ্বংসলীলা চালাচ্ছে ইজরায়েল। গাজায় প্রতিদিন নিহত হচ্ছে হাজার হাজার মানুষ। রাষ্ট্রপুঞ্জের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত এক মাসে গাজা ইজরায়েলের(Israel-Palestine Conflict) সংঘাতের হতাহতের সংখ্যা রাশিয়া ইউক্রেন যুদ্ধের হতাহতের সংখ্যাকেও ছাড়িয়ে গেছে।

Advertisement

এখনও পর্যন্ত ১০ হাজারের বেশি প্য়ালেস্তাইনবাসী নিহত হয়েছে। এর মধ্যে রয়েছে চার হাজার শিশু। এখন চরম বিপর্যয়ের মুখে রয়েছে গাজার মানুষ। হামলা থেকে বাঁচতে সবাই গাজার দক্ষিণের পথে পাড়ি দিচ্ছে। তবে রাষ্ট্রপুঞ্জের জানিয়েছে গাজার কোনো অংশই এখন নিরাপদ নয়। এমন পরিস্থিতিতে গাজার লাখ লাখ মানুষ মৃত্যুর প্রহর গুনছেন।

Advertisement

গাজার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ইজরায়েলর অব্যাহত বিমান হামলায় এখন পর্যন্ত ১০ হাজারের বেশি প্য়ালেস্তাইনবাসী নিহত হয়েছেন। এদের মধ্যে ৬৫ শতাংশই নারী ও শিশু। যদিও ইজরায়েল সরকারের এই রিপোর্টের সাথে এক মত নয়। অন্য়দিকে রাষ্ট্রপুঞ্জের হিসেব অনুযায়ী, ২১ মাস আগে রাশিয়া ইউক্রেনের সামরিক অভিযানে প্রায় ৯ হাজার ৭০০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে যতজন নিহত হয়েছে, এই এক মাসে তার চাইতেও বেশি প্য়ালেস্তাইনবাসীদের(Palestine) হত্যা করেছে ইজরায়েল সেনারা।

ইজরায়েলর বোমা বর্ষণের তীব্রতায় ইতিমধ্য়েই ভয়াবহ পরিস্থিতি প্য়ালেস্তাইনের গাজার। বন্ধ খাবারের সরবরাহ। অভুক্ত হাজার হাজার শিশু। সাথে বেড়ে চলেছে মৃত্য়ু মিছিল। নিহত বেশ কয়েকজন চিকিৎসক এবং চিকিৎসা কর্মী। এদিকে অবরুদ্ধ গাজায় জ্বালানি ও ওষুধের সংকটে প্য়ালেস্তাইনবাসীরা। বিপন্ন হয়ে উঠেছে প্য়ালেস্তাইনবাসীদের জীবনযাপন। এমতাবস্থাতেও  হামাস গোষ্ঠীর নিকেশ না করে যুদ্ধ বিরতি চাইছে না ইজরায়েল।

Advertisement
Tags :
Advertisement