For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জার্মানের হয়ে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন ফ্লোরিয়ান ভাইর্টৎস

12:18 PM Mar 24, 2024 IST | Sundeep
জার্মানের হয়ে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন ফ্লোরিয়ান ভাইর্টৎস
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বন্ধুত্বপূর্ণ ম্যাচে বিশ্বকাপের রানার্স দল ফ্রান্সকে হারিয়ে জয়ী হল জার্মানি। শনিবার রাতে কিলিয়ান এমবাপ্পেদের ২-০ গোলে হারিয়ে দিলেন টনি ক্রুসরা। আর ওই ম্যাচেই এক ইতিহাস গড়লেন জার্মানির ফ্লোরিয়ান ভাইর্টৎস। দেশের হয়ে সবচেয়ে দ্রুততম গোল করার পাশে নিজের নাম খোদাই করে নিলেন তরুণ ফুটবলার।  ভাঙলেন লুকাস পোডলস্কির রেকর্ড।

Advertisement

শনিবার লিঁওর গ্রুপামা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ইউরোপীয় ফুটবলের দুই জায়ান্ট ফ্রান্স ও জার্মানি। ৮৪ ম্যাচ বাদেআঁতোয়ান গ্রিজম্যানকে ছাড়াই মাঠে নেমেছিল দিদিয়ের দেঁশের শিষ্যরা। দর্শকরা তখনও গ্যালারিতে ঠিকমতো বসতে পারেননি। কিক অফ হতে না হতেই টনি ক্রুসের পাস ধরে ২৫ গজ দূর থেকে জোরালো শটে ফ্রান্সের জাল কাঁপিয়ে দিলেন ফ্লোরিয়ান ভাইর্টৎস।  ম্যাচের বয়স তখন ৭ সেকেন্ড। ওই গোল দেখে হতভম্ব হয়ে যান ফরাসি  ফুটবলাররা।  গোটা স্টেডিয়ামজুড়ে তখন পিন পতনের নিস্তব্ধতা। ২০১৩ সালে ইকুয়েডরের বিরুদ্ধে মাত্র ৯ সেকেন্ডে গোল করে জার্মানির ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোলের মালিক ছিলেন লুকাস পোডলস্কি। সেই রেকর্ড ভেঙে দিলেন ফ্লোরিয়ান ভাইর্টৎস। তিন বছর বাদে অবসর ভেঙে জাতীয় দলে ফিরে আসা টনি ক্রুস এদিন বুঝিয়ে দিয়েছেন, বয়স যতই হোক জাত খেলোয়াড়দের পারফরম্যান্সে তার কোনও প্রভাব পড়ে না। প্রথমার্ধেই একাধিক গোলের সুযোগ পেয়েছিলেন জার্মানরা। যদিও তা কাজে লাগাতে পারেননি।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরুতে গোল শোধ ও ব্যবধান বাড়ানোর লক্ষ্যে ঝাঁপিয়েছিল দুই দলই। যদিও সব বিভাগে ফরাসিদের টেক্কা দিয়ে গিয়েছে জার্মানরা। ম্যাচের ৪৯ মিনিটে ফের ফ্রান্সের জাল কাঁপিয়ে ব্যবধান বাড়ান কাই হাভার্টজ। ২-০ গোলে পিছিয়ে থেকে খানিকটা ছন্নছাড়া হয়ে পড়ে ফ্রান্স। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতেই মাঠ ছাড়ে ইউলিয়ান নাগলসমানের শিষ্যরা। ২০২২ কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের পর থেকে এখনও পর্যন্ত ১১টি ম্যাচ খেলেছে। তার মধ্যে দুটি ম্যাচে হারের স্বাদ পেতে হয়েছে দিদোয়ের দেঁশের ছেলেদের। আর দুটি হার-ই হজম করতে হয়েছে জার্মানির বিপক্ষে। গত বছরের সেপ্টেম্বরে শেষ বার মুখোমুখি হয়েছিল দুই দল। ওই ম্যাচে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল জার্মানি।

Advertisement
Tags :
Advertisement