OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

Euro 2024: হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় যাওয়া নিশ্চিত করতে চায় জার্মানি

11:21 AM Jun 19, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : স্কটল্যান্ডকে পর্যদুস্ত করার পর বুধবার রাতে ফের মাঠে নামছে জার্মানি। এদিন হাঙ্গেরিকে হারিয়ে শেষ ষোলোয় যাওয়া নিশ্চিত করতে চায় উইর্ৎজ ও মুসিয়ালারা। এর আগে ইউরো কাপের প্রথম ম্যাচে ৫-১ গোলে হারায় জার্মান খেলোয়াড়রা।

স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে গোল করে নজর কেড়েছেন ফ্লোরিয়ান উইর্ৎজ ও জামাল মুসিয়ানা। প্রথম ম্যাচেই দুটি গোল করেছেন এই দুই খেলোয়াড়। পাশাপাশি গোল করেছেন কাই হাভার্ৎজ ও নিকলাস ফুলক্রুগ। এদিন হাঙ্গেরির বিরুদ্ধে ম্যাচে তরুণ খেলোয়াড়দের ওপরই জোর দিতে চাইছে জার্মানি। তবে এই সব তরুণ খেলোয়াড়দের গোল করানোর পিছনে রয়েছেন অভিজ্ঞ খেলোয়াড় টনি ক্রুজ। এদিনের ম্যাচেও তারুণ্য ও অভিজ্ঞতা জার্মানিকে জয় এনে দিতে সাহায্য করবে বলে মনে করছে ওয়াকিবহালমহল। খেলোয়াড়রা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হলেও এদিন তাঁদের শান্ত থাকতে বলেছেন জার্মান কোচ জুলিয়ান নাগেলসম্যান। স্কটল্যান্ডকে হারানোর অভিজ্ঞতাকে তুলে ধরে তিনি জানান, প্রথম গোল খাওয়ার পর যেভাবে ছেলেরা খেলেছে তাতে প্রমাণ করে তাঁরা গোল করার জন্য কতটা ক্ষুধার্ত। প্রতিটি ম্যাচে এই খিদেটাকেই ধরে রাখতে চাইবেন তিনি।

অন্যদিকে প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছে হাঙ্গেরিকে। ৩-১ গোলে হাঙ্গেরিকে হারায় সুইস খেলোয়াড়রা। এদিনের ম্যাচে জার্মানির বিরুদ্ধে প্রতিযোগিতায় টিকে থাকতে জিততে চাইবে হাঙ্গেরি।

Tags :
Euro Cup 2024FootballGermany.
Next Article