For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'পুনম ভুয়ো মৃত্যু' কাণ্ডে মুখ খুলল প্রচার সংস্থা GIMMICK

আজ সকালে জরায়ুমুখের ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের পর মারা গিয়েছেন পুণম পাণ্ডে, ভক্তদের গোপনীয়তা বজায় রাখার জন্যে অনুরোধ করা হচ্ছে'!
11:51 AM Feb 05, 2024 IST | Sushmitaa
 পুনম ভুয়ো মৃত্যু  কাণ্ডে মুখ খুলল প্রচার সংস্থা gimmick
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দুনিয়া এখন ব্যস্ত অভিনেত্রী তথা লাস্যময়ী মডেল পুনম পাণ্ডের 'ভুয়ো' মৃত্যুর খবর নিয়ে। গত শুক্রবার জনপ্রিয় মডেলের মৃত্যুর খবরে রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছিল গোটা দুনিয়া। মাত্র ৩২ বছর বয়সে তাঁর মৃত্যু ভক্তদের রীতিমতো চমকে দিয়েছিল। শুক্রবার দুপুরের দিকে একটি ইনস্টাগ্রাম বিবৃতিতে পুনম পাণ্ডের টিম লেখেন, 'ভক্তদের জন্যে দুঃখের খবর। আজ সকালে জরায়ুমুখের ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের পর মারা গিয়েছেন পুণম পাণ্ডে, ভক্তদের গোপনীয়তা বজায় রাখার জন্যে অনুরোধ করা হচ্ছে'!

Advertisement

এরপরই একেবারে তোলপাড় পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কারণ পুনমের শারীরিক অসুস্থতা কখনই বোঝা যায়নি, এমনকী তাঁর নিরাপত্তারক্ষী বা সহকর্মী কারুর কাছেই ছিল না। যদিও বরাবরই পুনম নিজেকে প্রচারের আলোকে আনতে চূড়ান্ত পর্যায়ে যেতেও দ্বিধা করেননি। তেমনই সন্দেহ উঠেছিল চারিদিকে। এই জল্পনার ২৪ ঘন্টা কাটতে না কাটতেই সকলের সামনে ধরা দেন পুনম। আর জানান তিনি জীবিত এবং একদম সুস্থ। আসলে তিনি সার্ভিকাল ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়ানোর জন্যেই এমন উদ্যোগ নিয়েছেন। তিনি 'GIMMICK' নামক একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর, তাঁদের এই উদ্যোগের প্রচার চালাতেই এমন প্রয়াস পুনমের। আসলে হাজার হাজার নারী এখনও এই ক্যান্সারে আক্রান্ত, প্রকাশ্যে আনতে পারেন না এই রোগের কথা! তাই তারা যাতে লুকিয়ে না থাকে এবং সচেতনতা বাড়াতেই এই প্রচেষ্টা। কিন্তু মৃত্যুর নাম করে প্রচার, এমনটা রীতিমতই ক্ষুব্ধ করেছে নেটিজেনদের, পুনমের ভুয়ো পাবলিশিটি স্টান্ট নিয়ে তুলোধনা করেছে তাঁর সহকর্মীরাই। এমনকি অল ইন্ডিয়া সিনে ওয়াকার্স তাঁর শাস্তির দাবি চেয়েছেন।

Advertisement

বিতর্কের মাঝেই এবার মুখ খুললেন পুনমের প্রচার সংস্থা Gimmick। সার্ভিকাল ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে তাঁদের এই বিতর্কিত পদক্ষেপটি জনস্বাস্থ্য প্রচারের জন্য বিতর্কের জন্ম দিয়েছে। ইনস্টাগ্রামে পোস্ট করা একটি বিবৃতিতে, Gimmick সংস্থা তাঁদের ক্রিয়াকলাপের জন্য ক্ষমা চেয়ে লিখেছেন, "হ্যাঁ, আমরা Hauterfly-এর সঙ্গে সহযোগিতায় জরায়ুমুখের ক্যান্সার সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য পুনম পান্ডের উদ্যোগে জড়িত ছিলাম। এটা করার জন্য, আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। আমাদের ক্রিয়াকলাপগুলি একটি একক মিশন দ্বারা চালিত হয়েছিল. সার্ভিকাল ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়াতে৷ ২০২২ সালে, ভারতে ১২৩,৯০৭ টি সার্ভিকাল ক্যান্সারের ঘটনা এবং ৭৭,৩৪৮ জন মারা গেছে৷ স্তন ক্যান্সারের পরে, জরায়ুমুখের ক্যান্সার হল ভারতে মধ্যবয়সী মহিলাদেরকে প্রভাবিত করে দ্বিতীয় সর্বাধিক ম্যালিগন্যান্সি।"

Advertisement
Tags :
Advertisement