For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সঙ্গীর সঙ্গে ঘুরতে যাবেন ? জুলাই মাসে এই ৩ টি জায়গা ঘুরে আসতে পারেন

06:05 PM May 28, 2024 IST | Reshmi Khatun
সঙ্গীর সঙ্গে ঘুরতে যাবেন   জুলাই মাসে  এই ৩ টি জায়গা ঘুরে আসতে পারেন
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কাজের অবসরে সঙ্গীকে নিয়ে কোথাও ঘুরতে যেতে চাইছেন ?  তবে আর চিন্তা নেই। জুন- জুলাই মাসে সঙ্গীকে নিয়ে এইসব জায়গায় আপনি অনায়াসেই ঘুরে আসতে পারেন। এখানে যেমন রয়েছে প্রকৃতি তেমনই রয়েছে চার্মিং সিটি। জেনে নিন কোন কোন জায়গা  ভ্রমণের জন্য সেরা ।

Advertisement

দার্জিলিং : বর্ষাকালে দার্জিলিং ভ্রমণ সত্যিই একটি দুর্দান্ত অভিজ্ঞতা । তখন এর সৌন্দর্য্য আরও বেড়ে যায় অবশ্য যারা বৃষ্টি ভালবাসেন। মনোরম সবুজ চা বাগানে ঘেরা এই শহরের ইতিহাস এবং ঐতিহ্যও ফুটে ওঠে। বৃষ্টির ফোঁটাগুলো পাতার ওপর ভেসে থাকে তখন অপূর্ব লাগে দেখতে। বর্ষাকালে সমুদ্রের ঢেউয়ের মতো দ্রুত চলাফেরা করে আকাশের মেঘেরা। প্রকৃতির অন্যরকম রূপ দৃশ্যে মন ভরে বৃষ্টিপ্রেমীদের মন।

Advertisement

মাথেরান পাহাড় : এটি মহারাষ্ট্রের পশ্চিম ঘাটে অবস্থিত। কোলাহল থেকে দূরে অসাধারণ একটি জায়গা। ভারতের সবচেয়ে সুন্দর ছোট পাহাড়ি স্টেশন এটি। এখানে সূর্যোদয় এবং সূর্যাস্তের সময় প্রকৃতির সৌন্দর্য্য ফুটে ওঠে। বর্ষাকালে বৃষ্টির জলে ধুয়ে যায় পাহাড়। এই জায়গা তেমন কোলাহল ও নেই। এখানে রং বেরং এর নানা প্রজাতির দেখা মেলে। পাখির ঝাঁক আর কলরব এই দৃশ্য দেখতে হলে শীতকালই সেরা সময়।

গোয়া : জুন জুলাই মাসে ঘুরতে যেতেই পারেন। বর্ষাকালে সবুজ ল্যান্ডস্কেপ, বাঁকানো রাস্তার মোড়, জলপ্রপাতের ভেলকি দেখতে পাবেন। এছাড়াও এখানে নানান রং এর পাখির দেখা পেতে পারেন। ডলফিনও চোখে পড়তে পারে। এছাড়াও গোয়ায় ট্রেকিং ও ওয়াটার রাইডিংও করার সুযোগ রয়েছে।

Advertisement
Tags :
Advertisement