For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাণিজ্য নগরী মুম্বইতে সোনার দাম ছাড়াল ৭৫ হাজারের গণ্ডি

03:00 PM Jun 24, 2024 IST | Mainak Das
বাণিজ্য নগরী মুম্বইতে সোনার দাম ছাড়াল ৭৫ হাজারের গণ্ডি
Advertisement

নিজস্ব প্রতিনিধি : কথায় বলে, শেয়ার বাজার উর্ধ্বমুখী হলে সোনার দাম কমে। কিন্তু এখন উল্টোটাই হতে দেখা যাচ্ছে। শেয়ার বাজার উর্ধ্বমুখী হওয়ার সঙ্গে সঙ্গে চড় চড় করে বাড়ছে সোনার দাম। সামনেই বিয়ের মরশুম। তার আগে সোনার দাম বাড়তে থাকায় চিন্তার ভাঁজ মধ্যবিত্তদের কপালে।

Advertisement

বাণিজ্য নগরী মুম্বইতে সোমবার সোনার দাম ৭৫ হাজার ছাড়িয়েছে। দেশের অন্যান্য শহরেও সোনার দাম ৭৫ হাজারের আশেপাশে রয়েছে। এদিন মুম্বইতে ২৪ ক্যারেট সোনার দাম উঠেছে ৭৫ হাজার ৭৪ টাকা। ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৬৮ হাজার ৭৬৭ টাকা। কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম ৭৪ হাজার ২০১ টাকা। ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৬৭,৯৬৮ টাকা। রাজধানী দিল্লিতে ২৪ ক্যারেট সোনার দাম উঠেছে ৭৪ হাদার ৪৯২ টাকা। অন্যদিকে ২২ ক্যারেট সোনার দাম পড়েছে ৬৮ হাজার ২৩৪ টাকা। দেশের আরেক শহর লখনউতে ২৪ ক্যারেট সোনার দাম উঠেছে ৭৩ হাজার ৪৭৩ টাকা। অন্যদিকে ২২ ক্যারেট সোনার দাম উঠেছে ৬৭ হাজার ৩০১ টাকা।

Advertisement

এর আগে চলতি বছর অক্ষয় তৃতীয়ার আগে সোনার দাম চড়েছিল। সেইসময়ও সোনার দাম ৭৩ হাজার পার করে যায়। ইরান ও ইজরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর এপ্রিলের শুরুতে ১০ গ্রাম সোনার দাম পৌঁছে গিয়েছিল ৭৩৯৫৮ টাকায়। তবে অক্ষয় তৃতীয়ার একদিন আগে সোনার দাম কিছুটা হলেও পড়ে। অক্ষয় তৃতীয়ার দিন ১০ গ্রাম সোনার দাম দাঁড়ায় ৬৯ হাজারের আশেপাশে।

Advertisement
Tags :
Advertisement