For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'Oppenheimer' এবং 'Barbie'-র দখলে ৮ টি 'গোল্ডেন গ্লোব' পুরস্কার

দীর্ঘক্ষণ ধরে চলা এই অনুষ্ঠানে ছিল একাধিক আকর্ষণীয় পুরস্কার। তবে জয়ের হাসি হেসেছে গতবছর সবথেকে বেশি ব্যবসায়িক ছবি 'ওপেনহেইমার' এবং বার্বি।
11:31 AM Jan 08, 2024 IST | Sushmitaa
 oppenheimer  এবং  barbie  র দখলে ৮ টি  গোল্ডেন গ্লোব  পুরস্কার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গতবছর 'RRR'-এর হাত ধরে গোল্ডেন গ্লোব পুরস্কার ভারতে এলেও এ বছর আর আশার প্রদীপ জ্বলল না। সব পুরস্কারই নিয়ে গেল বিদেশী ছবিগুলি। বিশ্বব্যাপী চলচ্চিত্র মহলের জন্যে 'গোল্ডেন গ্লোব'-পুরস্কার হল অনন্য সম্মান। চলচ্চিত্র এবং টেলিভিশন উভয় শিল্পের জন্যেই অমূল্যবান পুরস্কার 'গোল্ডেন গ্লোব'। গত বছর সেরা ক্ল্যাসিক গান হিসেবে এই পুরষ্কার জিতেছিল RRR-এর নাটু নাটু। তবে এবার ভারতের কোনও ছবিই মনোনয়ন পায়নি এই পুরস্কারের জন্যে। এ বছর ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলটনে অনুষ্ঠিত হয়েছিল গোল্ডেন গ্লোব পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সঞ্চালনা করেছেন কিংবদন্তি কৌতুক অভিনেতা জো কয়। এদিনের তারকা খচিত রাতটি মনে রাখার মতো ছিল। অনুষ্ঠানটি, প্যারামাউন্ট+, সিবিএস অ্যাপে CBS-এ এবং অনলাইনে লাইভ সম্প্রচারিত হয়েছিল। দীর্ঘক্ষণ ধরে চলা এই অনুষ্ঠানে ছিল একাধিক আকর্ষণীয় পুরস্কার। তবে জয়ের হাসি হেসেছে গতবছর সবথেকে বেশি ব্যবসায়িক ছবি 'ওপেনহেইমার' এবং বার্বি। প্রায় ৯ টি বিভাগে মনোনয়ন পেয়েছে এই দুটি ছবি। কিন্তু বার্বির থেকে বেশি পুরস্কার জিতেছে ওপেনহেইমার। যার দখলে প্রায় ৮ টি পুরস্কার। এক ঝলকে দেখে নিন কী কী বিভাগে জিতল ওপেনহেইমার।

Advertisement

সেরা মোশন পিকচার – ওপেনহাইমার (Oppenheimer)
(কিলার অফ দ্য ফ্লাওয়ার মুন এবং মায়েস্ট্রোর মতো শক্তিশালী প্রার্থীদের পরাজিত করে সেরা মোশন পিকচার পুরস্কার পেল ওপেনহেইমার)

Advertisement

সেরা মোশন পিকচার – মিউজিক্যাল বা কমেডি: পুওর থিংস

সেরা পরিচালক- মোশন পিকচার: ক্রিস্টোফার নোলান, ওপেনহেইমার (মার্টিন স্কোরসেস এবং ব্র্যাডলি কুপার-সহ উল্লেখযোগ্য চলচ্চিত্র নির্মাতাদের হারিয়ে জয়ের হাসি হাসলেন নোলান)

সেরা চলচ্চিত্র অভিনেতা - সিলিয়ান মরফি, ওপেনহাইমার (ওপেনহেইমারে শিরোনাম চরিত্রে সিলিয়ান মারফির অত্যাশ্চর্য অভিনয় তাঁকে সেরা অভিনেতার পুরস্কার এনে দিয়েছে, এই তালিকায় তাঁর কঠিন প্রতিযোগী ছিলেন ব্র্যাডলি কুপার এবং লিওনার্দো ডিক্যাপ্রিও)

সেরা চলচ্চিত্র অভিনেত্রী - লিলি গ্ল্যাডস্টোন, কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন

সেরা পার্শ্ব অভিনেত্রী- মোশন পিকচার

Da'Vine Joy Randolph 'The Holdovers'-এর জন্য পুরস্কার জিতেছেন।

সেরা পার্শ্ব অভিনেতা- মোশন পিকচার

রবার্ট ডাউনি জুনিয়র 'ওপেনহেইমার'-এ লুইস স্ট্রস চরিত্রে অভিনয়ের জন্য পুরস্কার জিতেছেন।

সেরা গান- মোশন পিকচার

'What was I made for?' 'বার্বি'-এর জন্য এই পুরস্কার জিতেছেন বিলি আইলিশ এবং ফিনিয়াস।

সিনেমাটিক এবং বক্স অফিস অর্জন

'বার্বি' সিনেমাটিক এবং বক্স অফিস অর্জনের জন্য পুরস্কার জিতেছে।

Advertisement
Tags :
Advertisement