For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রয়াত গোল্ডেন গ্লোব বিজয়ী অভিনেত্রী বারবারা রাশ

আমার মা, একজন চমৎকার অভিনেত্রী, ৩১ মার্চ শান্তিপূর্ণ ভাবে নিজের বাড়িতেই মারা গিয়েছেন। আর অলৌকিকভাবে ইস্টারেই মারা গেলেন তিনি, যেটি তার প্রিয় ছুটিগুলির মধ্যে একটি ছিল।
02:31 PM Apr 02, 2024 IST | Sushmitaa
প্রয়াত গোল্ডেন গ্লোব বিজয়ী অভিনেত্রী বারবারা রাশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: হলিউডে ফের শোকের ছায়া! মারা গেলেন স্বর্ণযুগের জনপ্রিয় অভিনেত্রী বারবারা রাশ (BARBARA RASH)। ৩১ মার্চ লস অ্যাঞ্জেলেসে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন গোল্ডেন গ্লোব বিজয়ী বারবারা রাশ। তবে তাঁর মৃত্যুর কারণ স্পষ্ট নয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৭ বছর। তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন অভিনেত্রীর মেয়ে। প্রয়াত অভিনেত্রী 'ইট কাম ফ্রম আউটার স্পেস' এবং 'পেটন প্লেস'-এ তাঁর ভূমিকার জন্য সর্বাধিক পরিচিত ছিলেন।

Advertisement

তাঁর মৃত্যুর খবরটি তার মেয়ে মার্কিন সংবাদ সংস্থা ফক্স নিউজ চ্যানেলকে শেয়ার করেছেন। তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছে, "আমার মা, একজন চমৎকার অভিনেত্রী, ৩১ মার্চ শান্তিপূর্ণ ভাবে নিজের বাড়িতেই মারা গিয়েছেন। আর অলৌকিকভাবে ইস্টারেই মারা গেলেন তিনি, যেটি তার প্রিয় ছুটিগুলির মধ্যে একটি ছিল। তবে এবার থেকে ইস্টার আমার এবং আমার পরিবারের জন্য একটি গভীর তাৎপর্য বহন করবে।" বারবারা রাশ ১৯৫৪ সালে 'ইট কাম ফ্রম আউটার স্পেস'-এ সবচেয়ে প্রতিশ্রুতিশীল নবাগতের জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়ে ছিলেন। তার কর্মজীবন সাত দশক জুড়ে বিস্তৃত। এছাড়াও অসংখ্য চলচ্চিত্র এবং টেলিভিশন শোতে অভিনয় করেছেন তিনি।

Advertisement

তিনি পল নিউম্যান, রক হাডসন, ডিন মার্টিন, মারলন ব্র্যান্ডো, ফ্রাঙ্ক সিনাত্রা এবং রিচার্ড বার্টনের মতো অভিনেতাদের সঙ্গেও অভিনয় করেছিলেন। এছাড়াও বারবারা রাশ ১৯৫৬ সালের সমালোচকদের দ্বারা প্রশংসিত নাটক 'বিগার দ্যান লাইফ'-এ তার ভূমিকার পরে বর্ধিত স্বীকৃতি অর্জন করেছিলেন, যেখানে তিনি জেমস ম্যাসনের বিপরীতে অভিনয় করেন। তাঁর দীর্ঘ কর্মজীবনে মার্লন ব্র্যান্ডো এবং মন্টগোমারি ক্লিফ্টের পাশাপাশি দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষিতে নির্মিত 'দ্য ইয়াং লায়ন্স'-এ আমেরিকান সৈনিক মাইকেল হোয়াইট্যাক্রের (ডিন মার্টিন) ছবিতেও মার্গারেট ফ্রিম্যান্টলের চরিত্রে অভিনয় করেছিলেন।

Advertisement
Tags :
Advertisement