OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কেন্দ্রের চাপে প্লে স্টোরে ফের ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফিরিয়ে আনছে গুগল

05:19 PM Mar 02, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কেন্দ্রের চাপের কাছে নতিস্বীকার করল গুগল কর্তৃপক্ষ। কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে বৈঠকের আগেই মুছে দেওয়া ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফের প্লে স্টোরে ফিরিয়ে আনতে রাজি হয়েছে সার্চ ইঞ্জিন সংস্থাটির আধিকারিকরা। যে কোনও সময়েই ওই ১০ অ্যাপস ফের প্লে স্টোরে দেখা যাবে বলে গুগলের এক আধিকারিক জানিয়েছেন।

নির্ধারিত সার্ভিস ফি পরিশোধ না করায় শুক্রবার প্লে স্টোর থেকে ১০টি ভারতীয় সংস্থার অ্যাপ সরিয়ে দিয়েছিল গুগল কর্তৃপক্ষ। যে সমস্ত অ্যাপ সরিয়ে দেওয়া হয়েছিল, তার মধ্যে ছিল ‘ভারত ম্যাট্রিমনি’, 'শাদি ডটকম', '৯৯ একরস' ‘নৌকরি’। আচমকাই প্লে স্টোর থেকে অ্যাপ সরিয়ে দেওয়ায় বিপাকে পড়ে যায় অসংখ্য ব্যবহারকারী। আর্থিকভাবে চরম ক্ষতির মুখে পড়ে সংশ্লিষ্ট সংস্থাগুলি। গুগল কর্তৃপক্ষের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন ভারত ম্যাট্রিমনিয়াল সাইটের কর্ণধার। গুগলের সিদ্ধান্তকে ভারতের নেট জগতে অন্ধকারতম দিন হিসাবে আখ্যা দেন তিনি। 

১০ ভারতীয় অ্যাপকে প্লে স্টোর থেকে সরানোর ঘটনায় নড়েচড়ে বসেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। গুগলের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, 'এই ভাবে কোন অ্যাপসকে সরিয়ে দেওয়া যায় না। সেই অনুমতি দেবে না সরকার।' সমস্যা মেটাতে গুগল ইন্ডিয়ার শীর্ষ আধিকারিকদের সঙ্গে 'শাদি ডটকম' সহ ১০ ভারতীয় সংস্থার কর্তাদের মুখোমুখি বৈঠকের উদ্যোগ নেওয়া হয়। আগামী সোমবার ওই বৈঠক হওয়ার কথা। তার আগেই অবশ্য মুছে দেওয়া ১০ ভারতীয় অ্যাপ  প্লে স্টোরে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় গুগল কর্তৃপক্ষ। উল্লেখ্য, এই প্রথম নয়। ২০২০ সালেও শর্তাবলী লঙ্ঘনের দায়ে পেমেন্টস অ্যাপস পেটিএমকেও গুগল প্লে স্টোর থেকে সরানো হয়েছিল। ওই ঝামেলার জল গড়ায় আদালতে।

Tags :
GoogleGoogle Agrees To Restore Indian AppsGoohle Play StoreIT Minister Ashwini Vaishnaw
Next Article