For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সার্ভিস ফি না দেওয়ায় ১০ অ্যাপসকে প্লে স্টোর থেকে হঠানোর পথে গুগল

11:29 AM Mar 01, 2024 IST | Sundeep
সার্ভিস ফি না দেওয়ায় ১০ অ্যাপসকে প্লে স্টোর থেকে হঠানোর পথে গুগল
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: নির্ধারিত সার্ভিস ফি না দেওয়ায় দেশের ১০টি সংস্থার মোবাইল অ্যাপ্লিকেশনসের (অ্যাপস) বিরুদ্ধে কড়া পদক্ষেপের পথে যাচ্ছে গুগল। শুক্রবার সংস্থার তরফে সমাজমাধ্যমে এক পোস্টে জানানো হয়েছে, সার্ভিস ফি না দেওয়ায় গুগল প্লে স্টোর থেকে ওই ১০ সংস্থার অ্যাপ হঠিয়ে দেওয়ার মতো পদক্ষেপ করা হতে পারে। যদিও কোন ১০টি অ্যাপের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে তা স্পষ্ট করে জানায়নি সার্চ ইঞ্জিন সংস্থাটি।

Advertisement

প্লে স্টোর ব্যবহার করায় বিভিন্ন সংস্থাকে সার্ভিস ফি দিতে হয় গুগলকে। কিন্তু একাধিক সংস্থা আলফাবেট গুগলের সার্ভিস ফি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছে। ওয়াল্ট ডিজনি এবং টিন্ডারের মালিক সংস্থা ম্যাচের পক্ষ থেকে গুগলের ১১ থেকে ২৬ শতাংশ সার্ভিস চার্জ নিয়ে আপত্তি জানিয়ে মামলাও দায়ের করা হয়েছে। বিভিন্ন মহলের আপত্তির পরে সার্ভিস চার্জ খানিকটা কমানোর পথে হেঁটেছিল সার্চ ইঞ্জিন সংস্থাটি।

Advertisement

কিন্তু তা সত্বেও একাধিক সংস্থা দীর্ঘদিন ধরে নানা টালবাহানায় সার্ভিস ফি পরিশোধ করেনি বলে দাবি গুগল কর্তৃপক্ষের। তাই বর্ধিত সময় পেরিয়ে যাওয়া সত্বেও সার্ভিস ফি পরিশোধ না করায় ভারতে থাকা ১০টি সংস্থার অ্যাপস নিয়ে কঠোর পদক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে সার্চ ইঞ্জিন সংস্থাটি। যে ১০ সংস্থার বিরুদ্ধে কঠোর পদক্ষেপের রাস্তায় যাচ্ছে গুগল সেই সংস্থাগুলি যথেষ্টই প্রতিষ্ঠিত বলে সূত্রের খবর।

Advertisement
Tags :
Advertisement