For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাংলা-সহ ৯ ভাষায় জেমিনি এআই অ্যাপ নিয়ে এল গুগল

12:11 PM Jun 18, 2024 IST | Srijita Mallick
বাংলা সহ ৯ ভাষায় জেমিনি এআই অ্যাপ নিয়ে এল গুগল
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ  কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) প্রযুক্তি দ্রুত বিবর্তিত হচ্ছে।  চোখ ধাঁধিয়ে দেওয়া সেই প্রযুক্তিকে কাজে লাগিয়ে ইতিমধ্যেই  নতুন এআই টুল Gemini AI লঞ্চ করেছে গুগল। এবার ভারতের জন্য জেমিনি এআই অ্যাপ চালু করল গুগল। মোট নয়টি হিন্দি, বাংলা, গুজরাটি, কন্নড়, মালয়ালম, মারাঠি, তামিল, তেলেগু এবং উর্দু ভাষায় এই জেমিনি এআই অ্যাপ ব্যবহার করা যাবে। শুধু তাই নয় এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা স্থানীয় ভাষায় লিখতে এবং কথা বলতেও পারবে। বলা বাহুল্য, গুগলের নতুন এআই টুল (AI Tool) Gemini একটি মাল্টিমডাল টুল, যা একই সময়ে একাধিক কাজ করতে পারে।

Advertisement

গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই বলেন, ‘ জেমিনি অ্যাডভান্সডে স্থানীয় ভাষা সংযোগ করা হয়েছে। এরফলে জেমিনি অ্যাডভান্সড ব্যবহারকারীরা এখন  Gemini 1.5 Pro তে নয়টি ভাষায় ব্যবহার করতে পারবে।‘  এছাড়াও নতুন জেমিনি অ্যাডভান্সড-এ তথ্য বিশ্লেষক এবং  ফাইল আপলোড করা যাবে। ভারত ছাড়াও তুরস্ক, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কাতেও জেমিনি অ্যাপ চালু হয়েছে।

Advertisement

কীভাবে জেমিনি এআই চালু করবেন? প্রথমে আপনাকে আপনার ল্যাপটপ, স্মার্টফোন বা কম্পিউটারে একটি গুগল অ্যাকাউন্ট খুলতে হবে। এর পরে, আপনাকে জেমিনি এআই  খুলতে হবে এবং এর সেটিংসে যেতে হবে। এবার এক্সটেনশন মেনুতে ক্লিক করলে, আপনার সামনে একটি উইন্ডো খুলবে। এরপর  গুগল সার্ভিসের অনেক অপশন আসবে।  সেখান থেকে আপনি জেমিনি এআই অপশনটি সিলেক্ট করতে পারবেন।

Advertisement
Tags :
Advertisement