OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শতাধিক কর্মীকে ছাঁটাই করল গুগল

11:43 AM Jan 11, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ নতুন বছর পড়তেই কর্মী ছাঁটাই করল গুগল।   ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট, হার্ডওয়্যার এবং ইঞ্জিনিয়ারিং টিমের শতাধিক কর্মীকে গুগল ছাঁটাই করছে বলে জানা গিয়েছে। এছাড়াও ভয়েস ভিত্তিক গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার টিমের কর্মীদেরও ছাঁটাই করা হয়েছে। এই এক বিবৃতি দিয়েছেন গুগলের এক মুখপাত্র ।

তিনি বলেন, "২০২৩ সালের দ্বিতীয়ার্ধে  আমরা  আমাদের টিমের মধ্যে বেশ কিছু পরিবর্তন করেছি। যে সকল কর্মী দক্ষভাবে কাজ করতে পারবে সেই দিকেই আমরা নজর রেখেছি।  সেই কারণেই আমরা কর্মী ছাঁটাই করা শুরু হয়েছে।‘উল্লেখ্য, যে কর্মীরা ছাঁটাই হয়েছেন তারা গুগলে অন্য পদের জন্য আবেদন জমা দিতে পারবেন।

তবে এই ঘটনার জেরেই নতুন বছর পড়তেই কাজ হারালেন শতাধিক কর্মী। তবে গুগলে এই ঘটনা প্রথম নয় এরআগেও প্রায় একসঙ্গে ২০হাজার কর্মীকে ছাঁটাই  করেছে। তা নিয়ে শুরু হয়েছিল সমালোচনা।  চলতি বছর গুগলের এই কর্মী ছাঁটাই নিয়ে অ্যালফাবেট ওয়ার্কার্স ইউনিয়ন সমালোচনা করেছে। তারা জানিয়ে দিয়েছেন, গুগলের এই কর্মী ছাঁটাই নিয়ে তারা সরব হবে।

প্রসঙ্গত, নতুন বছর পড়তেই গুগলের আগে কর্মী ছাঁটাই করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রোপ-টেক স্টার্টআপ ফ্রন্টডেস্ক কোম্পানি। মাত্র ২ মিনিটের গুগল মিটেই চাকরি হারিয়েছিলেন ২০০ জন কর্মী। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই গুগলে শুরু হল কর্মী ছাঁটাই।

Tags :
EmployeesGooglegoogle employeesgoogle lays off
Next Article