For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের মানহানির মামলায় অন্তর্বর্তী নির্দেশ মুলতুবি রাখল হাইকোর্ট

এদিন মামলার শুনানিতে দু’পক্ষের সওয়াল জবাব শেষে অন্তর্বর্তী নির্দেশ আপাতত মুলতুবি রাখল কলকাতা হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের বেঞ্চে।
01:39 PM Jul 15, 2024 IST | Koushik Dey Sarkar
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের মানহানির মামলায় অন্তর্বর্তী নির্দেশ মুলতুবি রাখল হাইকোর্ট
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আবারও ধাক্কা খেলেন রাজ্যপাল(Governor of West Bengal) সি ভি আনন্দ বোস(C V Ananda Bose)। রাজ্যের মুখ্যমন্ত্রী(Chief Minister of West Bengal) মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) বিরুদ্ধে মানহানির অভিযোগ তুলে তিনি মামলা ঠুকেছিলেন কলকাতা হাইকোর্টে(Calcutta High Court)। এদিন অর্থাৎ সোমবার ছিল সেই মামলার শুনানি। সেই শুনানিতে দু’পক্ষের সওয়াল জবাব শেষে অন্তর্বর্তী নির্দেশ আপাতত মুলতুবি রাখল কলকাতা হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের বেঞ্চে। এর আগে গত বুধবার এই মামলার শুনানি ছিল হাইকোর্টে। তবে সেই দিন বিচারপতি কৃষ্ণা রাও মামলার শুনানি পিছিয়ে দিয়েছিলেন। শুনানির তারিখ ধার্য করেছিলেন এদিন অর্থাৎ ১৫ জুলাই।

Advertisement

সম্প্রতি নবান্নের একটি সরকারি বৈঠক থেকে রাজ্যপালকে আক্রমণ করেছিলেন মমতা। সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেন সরকারের শপথগ্রহণ নিয়ে রাজভবনের সঙ্গে রাজ্যের যে টানাপড়েন চলছে, সে ব্যাপারে মমতা বলেছিলেন, ‘জেতার পরেও এক মাস ধরে আমার বিধায়কেরা বসে আছেন! রাজ্যপাল শপথ নিতে দিচ্ছেন না। মানুষ ওদের নির্বাচিত করেছে। ওর কী অধিকার তাঁদের শপথ নিতে না দেওয়ার? উনি হয় স্পিকারকে এই অধিকার দিন, নয়তো ডেপুটি স্পিকারকে দিন। আর তা না হলে নিজে বিধানসভায় যান। ওর রাজভবনে কেন সকলে যাবেন? রাজভবনে যা কীর্তি-কেলেঙ্কারি চলছে, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছেন বলে আমার কাছে অভিযোগ করেছেন।’ মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়েই কলকাতা হাইকোর্টে মানহানি মামলা করেন রাজ্যপাল।  

Advertisement

ঘটনা হচ্ছে গত বুধবার এই মামলার শুনানি পিছিয়ে দেওয়া ছাড়া আর কোনও মন্তব্য করেননি বিচারপতি কৃষ্ণা রাও। কিন্তু সেদিনই রাজভবনের একটি পোস্ট দাবি করা হয়, ‘কলকাতা হাইকোর্ট মৌখিক ভাবে নির্দেশ দিয়েছে, রাজ্যপালের বিরুদ্ধে কোনও অবমাননাকর মন্তব্য করা যাবে না।’ পোস্টে রাজভবন আরও জানায়, রাজ্যপালের আইনজীবীর কাছ থেকে প্রাথমিক ভাবে জানা গিয়েছে যে, ‘মানহানির মামলা গ্রহণ করা হয়েছে। অবমাননাকর মন্তব্যের বিরুদ্ধে আদেশের আবেদন সোমবার শোনা হবে। আদালত মৌখিক ভাবে জানিয়েছে, এই সময়ের মধ্যে কোনও অবমাননাকর মন্তব্য করা যাবে না।’ তবে কিছু ক্ষণ পরেই এই পোস্ট মুছে দেওয়া হয়। বস্তুত, বুধবার মানহানির মামলা নিয়ে আদালত কোনও মন্তব্যই করেনি।

Advertisement
Tags :
Advertisement