For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নতুন বছরেই সুখবর! পেট্রল-ডিজেলের দাম ৬-১০ টাকা কমতে পারে

09:11 PM Dec 28, 2023 IST | Sundeep
নতুন বছরেই সুখবর  পেট্রল ডিজেলের দাম ৬ ১০ টাকা কমতে পারে
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভা ভোটে রাজনৈতিক ফায়দা লুটতে নতুন বছরেই পেট্রল ও ডিজেলের দাম কমাতে পারে মোদি সরকার। সূত্রের খবর, দুই জ্বালানি তেলের দাম লিটার পিছু ৬ থেকে ১০ টাকা কমতে পারে। ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির সঙ্গে এ বিষয়ে আলোচনা শুরু করে দিয়েছে পেট্রোলিয়াম মন্ত্রকের আধিকারিকরা। ভোটের বাদ্যি বাজার আগেই পেট্রল-ডিজেলের দাম ঘোষণার পথে হাঁটতে পারে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি।

Advertisement

গত বছরের ২২ মে’র পর থেকে পেট্রল ও ডিজেলের দাম অপরিবর্তিত রয়েছে। শেষ বার দুই জ্বালানি তেলের উপরে উ‍ৎপাদন শুল্ক হ্রাস করেছিল মোদি সরকার। আর সেই শুল্ক ছাড়ের কারণে পেট্রলের দাম লিটার প্রতি ১৩ টাকা ও ডিজেলের দাম লিটার প্রতি ১৬ টাকা কমেছিল। নিত্যপ্রয়োজনীয় পণ্যের বেলাগাম মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠে যাওয়া আম আদমি অনেকটাই স্বস্তি পেয়েছিল। রুশ ও ইউক্রেন যুদ্ধের পর থেকেই আন্তর্জাতিক নিষেধাজ্ঞার কবলে পড়া রাশিয়া থেকে সস্তায় তেল কিনছে দেশের রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। প্রতি মাসেই রাশিয়া থেকে রেকর্ড পরিমাণ তেল আমদানি করছে। ফলে পেট্রল ও ডিজেলের দাম লিটার প্রতি ৬ থেকে ১০ টাকা কমালে আর্থিক লোকসানের মুখে পড়তে হবে না রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলিকে।

Advertisement

বৃহস্পতিবার পেট্রোলিয়াম মন্ত্রকের এক আধিকারিক (নাম প্রকাশে অনিচ্ছুক) জানিয়েছেন, রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি লিটার প্রতি জ্বালানির দাম ৪ থেকে ৬ টাকা কমাতে চাইছে। কিন্তু তাদের ৬ থেকে ১০ টাকা কমানোর প্রস্তাব দেওয়া হয়েছে। নতুন বছরেই দুই জ্বালানির দাম কমানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement
Tags :
Advertisement