OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফুটবল ক্লাবের বিজয় মিছিলে বন্দুকবাজের হামলা, তদন্তে পুলিশ

01:56 PM Feb 15, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ফের প্রকাশ্যে বন্দুকবাজের হামলা মার্কিন যুক্তরাষ্ট্রে। সম্প্রতি সুপার বোল প্রতিযোগিতা জয়ী হওয়ায় বিজয় মিছিলের আয়োজন করে কানসাস সিটি চিপস। সেই বিজয় মিছিলেই আচমকা এলোপাথারি গুলি চালাতে শুরু করে এক বন্দুকবাজ। বন্দুকবাজের গুলিতে নিহত হন এক ব্যক্তি। আহত হন ২১ জন। আহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে খবর।

জানা গিয়েছে, সুপার বোল প্রতিযোগিতায় জয়ের আনন্দ উপভোগ করার জন্য কানসাস সিটি শহরে হাজার হাজার মানুষ জমায়েত হয়েছিল। কানসাসের গভর্নর ছাড়াও সেই বিজয় মিছিলে অংশ নিয়েছিলেন বিজয়ী দলের সদস্যরা। বিজয় মিছিলের একেবারে শেষের দিকে গুলি চালায় বন্দুকবাজ। এরপরই গোটা এলাকায় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এলাকার মানুষজন এদিকে ওদিন ছোটাছুটি শুরু করে দেয়। সম্প্রতি এই সংক্রান্ত একটি ভি়ডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে, দুই জন ব্যক্তি ওই বন্দুকধারীকে বাগে আনার জন্য চেষ্টা চালাচ্ছে। পাশাপাশি বেশ কয়েকজন লোককে ছোটাছুটি করতেও দেখা যায়। ইতিমধ্যে ওই ভিডিও ফুটেজকে খতিয়ে দেখতে শুরু করেছেন তদন্তকারীরা।

এই ঘটনায় পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে। কিন্তু এই ঘটনা ঘটানোর পিছনে ঠিক কী কারণ রয়েছে, সেবিষয়ে অবশ্য এখনই কিছু জানা যায়নি। পাশাপাশি এই ঘটনায় মোট কত জন আহত হয়েছেন, সেবিষয়ে চূড়ান্ত রিপোর্ট এখনও পর্যন্ত কর্তপক্ষের কাছে পৌঁছোয়নি। তবে জানা গিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে। আহত ২১ জনের মধ্যে ১৫ জনের আঘাত গুরুতর। তবে ফুটবল ক্লাব কানসাস সিটি চিপসের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ঘটনায় ক্লাব ফুটবলার, কোচ ও ক্লাব সদস্যরা যারা বিজয় মিছিলে অংশ নিয়েছিলেন, তারা সকলে নিরাপদেই রয়েছেন। জানা গিয়েছে, বুধবারের বিজয় মিছিলে প্রায় আটশ জন নিরাপত্তারক্ষী ছিলেন, এরমধ্যে এফবিআই এজেন্টরাও ছিলেন। কিন্তু তা সত্ত্বেও এই ধরনের গুলি চালনার ঘটনা ঘটায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। উল্লেখ্য, চলতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে এই নিয়ে মোট ৪৯ বার বন্দুক চালানোর ঘটনা ঘটল।

Tags :
GunmanShoot Outshooting Incidentusa
Next Article