For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভিক্ষা দিন অনলাইনে, তোলপাড় সোশ্যাল মিডিয়া

11:42 AM Mar 25, 2024 IST | Srijita Mallick
ভিক্ষা দিন অনলাইনে  তোলপাড় সোশ্যাল মিডিয়া
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ  এখন চারিদিকে ডিজিটাল যুগ এসে গিয়েছে। এই যুগে সবকিছুর দামই অনলাইনে পেমেন্ট করতে হয়‌‌।   অনলাইনে কেনাকাটা থেকে শুরু করে, বিভিন্ন ধরনের টাকার লেনদেন মোবাইল পেমেন্ট অ্যাপের মাধ্যমেই করা যায়। আর এসবের মাধ্যমেই দেখা গেল 'ডিজিটাল ভিক্ষুক’ ।

Advertisement

আসামের গুয়াহাটির এক দৃষ্টিহীন ভিক্ষুক এক বিকল্প পদ্ধতিতে করছে ভিক্ষা। এক্স-এ ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, ওই দৃষ্টিহীন ভিক্ষুক ডিজিটাল পেমেন্টের মাধ্যমে করছে ভিক্ষা। তাঁর গলায় রয়েছে কিউআর কোড সহ একটি ফোনপে কার্ড । তারপরে তিনি একটি গাড়িতে থাকা দুজনের কাছে যান। তাদের মধ্যে একজন কিউআর কোডটি স্ক্যান করে তাকে ১০ টাকা পাঠায়। ভিক্ষুক তার অ্যাকাউন্টে যে টাকাটা ধুকেছে তা ওই ব্যক্তিকে জানায়।

Advertisement

কংগ্রেস নেতা গৌরব সোমানি এক্স-এ ভিডিওটি শেয়ার করেছেন, যিনি এটিকে "চিন্তা উদ্দীপক মুহূর্ত" বলে অভিহিত করেছেন। এই ঘটনা বলে দিচ্ছে প্রযুক্তি আসলে কোনো সীমানা হয় না। এটি আর্থ-সামাজিক অবস্থানের প্রতিবন্ধকতাগুলি অতিক্রম করার জন্য এক নয়া পন্থা। এটি প্রথমবার নয় যে কোনও ভিক্ষুক ডিজিটাল পেমেন্ট ব্যবহার করছেন। এর আগে বিহারের ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে দেখা গিয়েছিল ডিজিটাল মাধ্যমে ভিক্ষা করতে। এই ঘটনার পরে ফের একই চিত্র দেখা গিয়েছে আসামে।

Advertisement
Tags :
Advertisement