For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজমিস্ত্রি থেকে রাতারাতি কোটিপতি বনে গেলেন আনিসুর

06:24 PM Dec 04, 2023 IST | Subrata Roy
রাজমিস্ত্রি থেকে রাতারাতি কোটিপতি বনে গেলেন আনিসুর
Advertisement

নিজস্ব প্রতিনিধি, হাবড়া: প্রতিদিনের মতো শনিবার সকালে এলাকায় রাজমিস্ত্রির কাজে বেরিয়েছিলেন । কাজের বিরতির ফাঁকে পাশের লটারি(Lottery) দোকান থেকে হঠাৎ ইচ্ছে হওয়ায় কিনেছিলেন একটি লটারির টিকিট। রবিবার দুপুরে কাজের ফাঁকে খাওয়া-দাওয়া করার পর লটারির মেলানোর পর একেবারে তার চক্ষু চরকগাছ। প্রথম পুরস্কারই কিনা তার কপালে জুটেছে। মাঝেমধ্যে দু একটি টিকিট কেটে ভাগ্য পরীক্ষা করতেন হাবড়ার বাসিন্দা ওই যুবক আনিসুর রহমান মন্ডল(Anisur Rahaman Mondal)।

Advertisement

কোনবার কোন পুরস্কার তিনি পান নি।তবে একেবারে কোটিপতি হয়ে যাবেন তা কিছুতেই তিনি বুঝতে পারেননি। রবিবার সন্ধ্যা থেকে তার বন্ধুরা ও পরিজনেরা তাকে ফোন করে টিকিটের খবরের বিষয় যেমন জানতে চেয়েছেন, তেমনি শুভেচ্ছাও জানাচ্ছেন । এখন রাতারাতি কোটিপতি হয়ে ওঠা ওই রাজমিস্ত্রির বাড়ি গ্রামের দ্রষ্টব্যস্থল। কেউ আছেন ফুলের তোড়া নিয়ে কেউ আবার মিষ্টি নিয়ে হাজির তাকে শুভেচ্ছা জানাতে। কোথায় বলে, ঘরামির ঘর ছেদা হয়। সখ ছিল আলিপুর এর নিজের একটি ছোট্ট সুন্দর বাড়ি তৈরি করার। এবার টাকা পেলে সবার প্রথম সে সেটি করবে।

Advertisement

শুধু তাই নয় মা-বাবা স্ত্রী পুত্রকে তাদের পছন্দসই উপহার কিনে দিয়ে নিজের জন্য একটি মোটরসাইকেল কিনবেন। ওই রাজমিস্ত্রির কাজ সে ছাড়বে না। কারণ এই কাজ করতে সে ভালোবাসে। তবে লটারি টিকিট কাটার নেশা যে খারাপ তা তার পরিবারের অন্যান্য সদস্যরা মনে করেন। তাই তাদের বক্তব্য রাজমিস্ত্রি আনিসুর বাজারে একটি দোকানঘর কিনে ব্যবসা শুরু করুক। উপরওয়ালা তাকে একবার উপহার দিয়েছে, বারবার দেবে না। এরপর বাকিটা সে পরিশ্রম করে গড়ে তুলুক।

Advertisement
Tags :
Advertisement