For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জেলা শাসককে ডেপুটেশন দিতে এসে বাধা পেয়ে বিক্ষোভে জমিদাতারা

03:16 PM Feb 19, 2024 IST | Subrata Roy
জেলা শাসককে ডেপুটেশন দিতে এসে বাধা পেয়ে বিক্ষোভে জমিদাতারা
Advertisement

নিজস্ব প্রতিনিধি ,হলদিয়া: নিমতৌড়িতে জেলা শাসকের কাছে ডেপুটেশন জমা দিতে এসে পুলিশি বাধার মুখে পড়ল হলদিয়ার ভূমিহারা শতাধিক পরিবার।দীর্ঘ ৫০ বছর ধরে অবস্থান-বিক্ষোভে অনড় হলদিয়ার প্রায় এক হাজার জমিদাতা পরিবার। তাদের দাবি হলদিয়া বন্দর(Haldia Port) তৈরির ক্ষেত্রে তারা জমি দিয়ে সাহায্য করেছিল এবং চাকরি দেওয়ার শর্তে জমি দাতারা তাদের জমি দিয়েছিলেন। ৫০ বছরের অধিক সময় পেরিয়ে গেলেও কিন্তু তারা চাকরি পায়নি। বিষয়টি নিয়ে তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মুখীন হয়েছিলেন।

Advertisement

মুখ্যমন্ত্রী(CM) তাদেরকে স্পষ্ট জানিয়েছিলেন, জমিদাতাদের চাকরি পাওয়ার বিষয়টি জেলাশাসক দেখে নেবেন। এই মর্মে তাদেরকে একটি লিখবত কপি ও দেওয়া হয়। মুখ্যমন্ত্রী সেই কপি হাতে নিয়ে আজ জেলাশাসকের সাথে দেখা করতে আসেন অবস্থান বিক্ষোভরত জমিদাতা পরিবারের লোকজনেরা। কিন্তু তাদের অভিযোগ জেলাশাসক(DM) তাদের সাথে দেখা না করে উল্টে পুলিশ দিয়ে বের করে দেন। তারপরেই জেলাশাসক অফিসের গেটের সামনে মিছিল করে বিক্ষোভে সামিল হতে দেখা যায় ওই জমি দাতাদের।

Advertisement

তারা চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(CM Mamta Banerjee) মতো সহমর্মিতা দেখাক পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক। তাদের চাকরি পাওয়ার বিষয়টি মুখ্যমন্ত্রীর নির্দেশিকা অনুযায়ী সুষ্ঠুভাবেই দেখাশোনা করুন খোদ জেলাশাসক। এই দাবিকে সামনে রেখে এখনো পর্যন্ত জেলা শাসকের অফিসের সামনে পোস্টার হাতে দাঁড়িয়ে রয়েছেন শতাধিক অবস্থান বিক্ষোভকারী পরিবারের লোকজন । যদিও এ বিষয়ে এখনও কিছু বলেননি পূর্ব মেদিনীপুর জেলার জেলা শাসক তানভীর আফজল।

Advertisement
Tags :
Advertisement