OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিলামে উঠল মোহম্মদ আলির হাফ প্যান্ট, দাম কত জানেন

07:23 PM Apr 05, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : বক্সিংয়ের দুনিয়ায় মোহম্মদ আলির নাম কে না জানে। এবারে সেই কিংবদন্তি বক্সারের ব্যবহার করা হাফ প্যান্ট নিলামে উঠল। আগামী ১২ এপ্রিল পর্যন্ত এই নিলাম প্রক্রিয়া জারি থাকবে।

জানা গিয়েছে, মার্চ মাসের শেষের দিকে হাফ প্যান্টটির দাম নিলামে উঠেছে ৩৮ লাখ ডলার। হাফ প্যান্টটির দাম নিলামে ৬০ লাখ ডলার পর্যন্ত উঠতে পারে বলে মনে করা হচ্ছে। তবে জানা যাচ্ছে, সর্বনিম্ন দামের ব্যাপারে কোনও রফা হয়নি। মোহম্মদ আলির যে হাফ প্যান্টটি নিলামে উঠেছিল, সেখানে মোহম্মদ আলির একটি সই রয়েছে। সাদা ও কালো স্ট্রিপের এই হাফ প্যান্টটি নিলামে তুলেছে সোথবী নামে একটি সংস্থা। উল্লেখ্য, ১৯৪২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের লুইভিলে জন্ম হয়েছিল মোহম্মদ আলির। ২০১৬ সালে মৃত্যু হয় তাঁর।

১৯৭৫ সালে ফিলিপিন্সের থ্রিলা ইন ম্যানিলা-এর লড়াইতে মোহম্মদ আলির মুখোমুখি হয়েছে জো ফ্রেজিয়ার। সেই বছর পয়লা অক্টোবর যে লড়াই হয়েছিল, সেটি ১৪ রাউন্ড পর্যন্ত গিয়েছিল। প্রচণ্ড গরম ও টিভি চ্যানেলগুলির লাইটের কারণে ধকল পোহাতে হয়েছিল মোহম্মদ আলিকে। জানা গিয়েছে, মোহম্মদ আলির পাশাপাশি ওয়েম্ববানিয়ামার জার্সিও নিলামে উঠেছে। সেই জার্সির দাম ৮০ ডলার থেকে শুরু করে ১ লক্ষ ২০ হাজার ডলার পর্যন্ত উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

 

 

Tags :
AuctionBoxingMahammad Ali
Next Article