For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিরামিষের দিনে স্ন্যাক্সে রাখুন চমক! ঝটপট বানিয়ে নিন মাশরুম টিক্কা

কেউ দুপুরের খাদ্য তালিকায় রাখেন, আবার কেউ সন্ধ্যেবেলায় স্ন্যাক্স হিসেবে রাখেন। তাই আজ খোঁজ দেব মাশরুমের একটি অভিনব রেসিপির। যেটি অতি অল্প সময়ে এবং অল্প উপকরণে বাড়িতেই বানাতে পারেন।
07:11 PM Mar 19, 2024 IST | Sushmitaa
নিরামিষের দিনে স্ন্যাক্সে রাখুন চমক  ঝটপট বানিয়ে নিন মাশরুম টিক্কা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: নিরামিষের দিনে মাশরুম অনেকেই খেতে পছন্দ করেন। কেউ দুপুরের খাদ্য তালিকায় রাখেন, আবার কেউ সন্ধ্যেবেলায় স্ন্যাক্স হিসেবে রাখেন। তাই আজ খোঁজ দেব মাশরুমের একটি অভিনব রেসিপির। যেটি অতি অল্প সময়ে এবং অল্প উপকরণে বাড়িতেই বানাতে পারেন। রইল রেসিপি।

Advertisement

উপকরণ

Advertisement

২৫০ গ্রাম মাশরুম, ৪০ গ্রাম জল ঝরানো দই, ১/২ বড়ো চামচ খোলায় নাড়াচাড়া করা বেসন, ৫ গ্রাম সরষের তেল, ১/২ ছোটো চামচ রসুনবাটা, ১/২ ছোটো চামচ আদাবাটা, ৫ মিলিগ্রাম লেবুর রস, ১/২ ছোটো চামচ দেগি মির্চ, ১/২ ছোটো চামচ গরমমশলাগুঁড়ো, ১/২ ছোটো চামচ জিরেগুঁড়ো, ১/২ ছোটো চামচ জোয়ান, ১/২ ছোটো চামচ গোলমরিচগুঁড়ো, ১/২ ছোটো চামচ কসৌরি মেথি, নুন স্বাদমতো।

প্রণালী

একটা পাত্রে মাশরুম ছাড়া অন্য সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। মাশরুম পরিষ্কার করে কেটে এই মিশ্রণ ভালোভাবে মাখিয়ে ৪৫ মিনিট ম্যারিনেট করুন। এরপর প্রত্যেকটি মাশরুম শিকে গেঁথে ১০ মিনিট আভেনে গ্রিল করে উপর দিয়ে ধনেপাতা ছড়িয়ে সার্ভ করুন।

Advertisement
Tags :
Advertisement