OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হোলিতে ডিনারে রাখুন এই অভিনব চিকেন রেসিপিটি

যদিও চিকেন খাওয়ার জন্য কোনও কারনের দরকার নেই। তবুও আগামিকাল বাড়িতে সবাই থাকবে, তাই একই চিকেন কষা না বানিয়ে ইদানিং সময়ে চিকেনের একটি ভাইরাল রেসিপি চম্পারণ চিকেন বানিয়ে নিন।
10:34 PM Mar 24, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: রাত পোহালেই দোল, শুরু রঙের উৎসব। এদিন স্বাভাবিকভাবেই বাড়ির সকলকে একসঙ্গেই পাওয়া যাবে! তাই দুপুরে নিঃসন্দেহে ভুরিভোজ মাস্ট। রাতে ডিনারেও চাই দারুণ আইটেম। যে তালিকায় চিকেনের কোনও আইটেম থাকবে না, তা বলাই বাহুল্য! যদিও চিকেন খাওয়ার জন্য কোনও কারনের দরকার নেই। তবুও আগামিকাল বাড়িতে সবাই থাকবে, তাই একই চিকেন কষা না বানিয়ে চিকেনের একটি ভাইরাল রেসিপি চম্পারণ চিকেন বানিয়ে নিন। কীভাবে সহজেই এই রেসিপিটি বাড়িতে বানাবেন জেনে নিন।

উপকরণ

চিকেন

কাটা পেঁয়াজ

রসুন

টমেটো

সবুজ টমেটো

লেবু

কাঁচা লঙ্কা

ধনে পাতা

আলু

আদা-রসুন-কাশ্মীরি লঙ্কার পেস্ট

ভাজা মসলা (সাদা গোলমরিচ, কালো গোলমরিচ, মৌরি, দারুচিনি, এলাচ, লবঙ্গ, জিরা, শুকনো মরিচ)

ঘি

সর্ষের তেল

প্রণালী

প্রথমে একটি পাত্রে মুরগির মাংস, রসুন, টমেটো, সবুজ টমেটো, পেঁয়াজ কাটা, লেবু এবং ভাজা মশলা একে একে দিয়ে দিন। এবার কিছুটা গরম সর্ষের তেল দিয়ে ভালো করে মিশিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার একটি পাত্রে তেল ও ঘি ভালো করে ছড়িয়ে ম্যারিনেট করা মুরগির একটি করে লেয়ার দিন। তারপর আরও কিছু ভাজা মসলা এবং নুন যোগ করে উপর দিয়ে আলু যোগ করে দিন। এবার পাত্রটি ঢেকে প্রায় ৩০-৪০ মিনিটের জন্য দমে রান্না করে ঢাকনা খুলে নামিয়ে নিন। এরপর রুটি বা পরোটার সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

Tags :
Champaran Chicken
Next Article