For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আনারস দিয়ে চিকেন খেয়েছেন কখনও? একবার তো চেখে দেখুন

02:46 PM Apr 09, 2024 IST | Reshmi Khatun
আনারস দিয়ে চিকেন খেয়েছেন কখনও  একবার তো চেখে দেখুন
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : চিকেনের বাহারি পদ খেতে কে না ভালবাসে। তবে চিকেনের যে পদ প্রায় প্রতিদিনই ঘরে রান্না করা হয়, তা হল মুরগির মাংসের ঝোল। তবে এতে আনা যেতে পারে নতুনত্ব।তবে এর জন্য বেশি ঝামেলা পোহাতে হয় না। ভিন্নতা আনতে এবার এতে আনারস মেশাতে পারেন।মুরগির মাংস ও আনরসের মিশিলে তৈরি এই পদ একবার খেলেই আপনার মন ভরে যাবে।

Advertisement

উপকরণ : মুরগির মাংস-১ কিলো,আনারস দেড় কাপ (ছোট ছোট টুকরো করে কাটা),আদা বাটা,টমেটো কুচি,ধনে পাতা,লঙ্কা গুঁড়ো,  গরম মসলা গুঁড়ো আধা চা চামচ, পেঁয়াজ কুচি

Advertisement

প্রনালী : একটি পাত্রে তেল দিতে হবে। তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিন। অল্প সময় ভেজে তেজপাতা, এলাচ, দারুচিনি দিয়ে আবারও ভাজতে হবে।পেঁয়াজ হালকা ভাজা হলে এর মধ্যে একে একে বাটা মসলা, গুঁড়ো মসলা ও লবণ দিয়ে নেড়ে পরিমাণমতো অল্প জল দিয়ে মসলা কষিয়ে নিন।সয়া সস, অয়েস্টার সস, চিলি সস, টমেটো সস, ভিনেগার দিয়ে ভালো করে মেখে রাখতেও পারেন।(অপশোন্যাল) ম্যারিনেট করা মাংস দিয়ে নেড়ে কষিয়ে নিন।

মসলা কষানো হলে এবার এর মধ্যে মুরগির মাংস দিয়ে কিছুক্ষণ নেড়ে অল্প জল দিয়ে ঢেকে দিতে হবে। মাংস থেকে জল বের হতে শুরু করলে সেই জলেই মাংস সেদ্ধ হয়ে যাবে।

মাংস আধা সেদ্ধ হয়ে গেলে এবার এর মধ্যে আনারস দিয়ে দিন। অল্প কিছুক্ষণ আনারস কষিয়ে আবার ঢেকে দিতে হবে অল্প সময়ের জন্য।মাংস ও আনারস সেদ্ধ হয়ে গেলে হালাক জল মেশাতে পারেন। উপরে সামান্য জিরের গুঁড়ো ছিটিয়ে নামিয়ে ফেলতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে আনারস মুরগি। ভাত হোক বা বিরিয়ানি এবং রুটির যে কোনো কিছুর সঙ্গে দারুণ মানিয়ে যাবে এই পদ।

Advertisement
Tags :
Advertisement