For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ম্যালে হকার্স মার্কেট তৈরিতে উদ্যোগ, দার্জিলিং পুরসভার বিরুদ্ধে এফআইআর

06:37 PM Dec 28, 2023 IST | Mainak Das
ম্যালে হকার্স মার্কেট তৈরিতে উদ্যোগ  দার্জিলিং পুরসভার বিরুদ্ধে এফআইআর
Advertisement

নিজস্ব প্রতিনিধি :  সম্প্রতি দার্জিলিং ম্যালে হকার্স মার্কেট তৈরির উদ্যোগ নেয় স্থানীয় পুরসভা। এবার এই পুরসভার বিরুদ্ধেই দার্জিলিং থানায় এফআইআর দায়ের করল ১৮টি স্বেচ্ছাসেবী সংগঠন। এমন একটা সময়ে এই অভিযোগ দায়ের হল, যখন দার্জিলিং পুরসভার দায়িত্ব রয়েছে অজয় এডওয়ার্ডের হামরো পার্টি। দুদিন আগেই অজয় এডওয়ার্ড দেখা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে। তারপরেই দার্জিলিং পুরসভার বিরুদ্ধে এফআইআর দায়েরের খবর সামনে এল।

Advertisement

জানা গিয়েছে, দার্জিলিং ম্যালে মহাকাল মন্দিরের কাছে হকার্স মার্কেট তৈরির উদ্যোগ নিয়েছে স্থানীয় পুরসভা। কিন্তু মার্কেট তৈরি করার ক্ষেত্রে প্রতিবাদ জানিয়ে আসছে মর্নিং ওয়াকার্স, জাগৃতি কল্যাণ সমিতি সহ ১৮টি স্বেচ্ছাসেবী সংগঠন। আন্দোলনকারীদের দাবি ছিল, দার্জিলিং ম্যাল হল একমাত্র জায়গা যেখানে প্রাণভরে নিঃশ্বাস নেওয়া যায়। সেখানে যদি নির্মাণকাজ শুরু হয়, তাহলে সৌন্দর্য নষ্ট হতে পারে। আন্দোলনকারীদের প্রশ্ন, ২০১৪ সালে হকার্স মার্কেট তৈরির পরিকল্পনা করা হয়। কিন্তু সেইসময় আদালতে মামলা হয়। সেই মামলা এখনও চলছে। এই পরিস্থিতিতে কীভাবে পুরসভা মার্কেট তৈরির উদ্যোগ নেয়। এই প্রসঙ্গে পুরসভার অবশ্য বক্তব্য, সকলের সঙ্গে কথা বলেই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

উল্লেখ্য, ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর ম্যালের কাছে হকার্স মার্কেট তৈরির উদ্যোগ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৪ সালে এই প্রকল্পের শিলান্যাসও করেন তিনি। সেইসময় তৃণমূলের সঙ্গে অজয় এডওয়ার্ডের পার্টির সখ্যতা কারোরই অজানা নয়। কিন্তু তারপর থেকে দার্জিলিংয়ে রাজনৈতিক সমীকরণ পরিবর্তন হয়েছে। কিছুদিন আগেই একসময়ে তৃণমূলে থাকা বিনয় তামাং শিবির পরিবর্তন করে কংগ্রেসে যোগ দিয়েছেন। দুদিন আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন অজয় এডওয়ার্ড। সেই বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও ছিলেন। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে আগামী লোকসভা ভোটে অজয় এডওয়ার্ড যে তৃণমূলের সঙ্গে নেই, তা স্পষ্ট। কংগ্রেসের সঙ্গে এডওয়ার্ডের সম্পর্ক ম্যালে হকার্স মার্কেট তৈরির উদ্যোগে প্রভাব ফেলবে, এখন সেটাই দেখার।

Advertisement
Tags :
Advertisement