For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চলন্ত জম্মু মেল থেকে হকারকে ধাক্কা আরপিএফ জওয়ানের, পড়ে গিয়ে মৃত্যু

08:35 PM Jun 12, 2024 IST | Subrata Roy
চলন্ত জম্মু মেল থেকে হকারকে ধাক্কা আরপিএফ জওয়ানের  পড়ে গিয়ে মৃত্যু
Advertisement

নিজস্ব প্রতিনিধি, হুগলি: জাতীয় বাংলা সম্মেলনের হকার, রাকেশ ঘোষাল, বয়েস ৪৫ বছর, দক্ষিনেশ্বরের বাসিন্দা, জম্মু মেলে হকারি করছিলেন। বুধবার সকাল ১১-১২'র দিকে কামারকুন্ডুর কাছে RPF ওই হকার ট্রেনে উঠতে গেলে তাকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা মারে। হকারটি ভারসাম্য হারিয়ে ট্রেন লাইনের নিচে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় দীর্ঘক্ষণ বাদে সিঙ্গুর হাসপাতালে(Singur Hospital) তাকে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করে। ওই ট্রেনে থাকা অন্যান্য হকাররা অভিযোগ করেন তাদের মত মৃত হকার সংবাদপত্র বিক্রি করছিলেন জম্মু মেলে(Jammu Mail)। আরপিএফ(RPF) তাকে ট্রেনে ধরে মারধর করে এবং কামারকুন্ডু স্টেশন(Kamarkundu Station) এর নামিয়ে দেয়। এরপর প্ল্যাটফর্মে আরপিএফ জওয়ানদের সঙ্গে ওই সংবাদপত্র বিক্রেতার তুমুল বচসা বাঁধে। ট্রেনটি কিছুক্ষণ কামারকুন্ডু স্টেশনে দাঁড়ানোর পর আবার চলতে শুরু করলে ওই সংবাদপত্র বিক্রেতা চলন্ত ট্রেনে উঠতে গেলে এবার তাকে চলন্ত ট্রেন থেকে ধাক্কা মারে।

Advertisement

ভারসাম্য রাখতে না পেরে ওই হকার ট্রেনের নিচে পড়ে যায়। মাথায় গুরুতর আঘাত পায়। বেশ কিছুক্ষণ ট্রেনের নিচে লাইনে অচৈতন্য হয়ে পড়ে থাকে ওই হকার। এরপর জিআরপি পুলিশ এসে ওই আহত রক্তাক্ত হকারকে উদ্ধার করে সিঙ্গুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে অন্যান্য হকারদের মধ্যে। তারা সকলে দোষী আরপিএফ জওয়ানদের শাস্তির দাবি তোলে। অভিযোগ প্রায়সই হকারদের(Hawker) সঙ্গে দুর্ব্যবহারে জড়িয়ে পড়ছেন আরপিএফ জওয়ানরা। চলন্ত ট্রেনে হকারি করে কয়েক হাজার হকার তাদের পরিবার সহ নিজেদের রুজি রোজগার করে থাকেন। কিন্তু রেল কর্তৃপক্ষ চলন্ত ট্রেনে হকারদের এই হকারি নিষিদ্ধ ঘোষণা করেছে।

Advertisement

বৈধ হকার ইউনিয়নের অনুমতিপত্র থাকা সত্ত্বেও একজন সংবাদপত্র বিক্রেতাকে আরপিএফ জওয়ানরা কেন এই ধরনের ঘটনা ঘটালো তা নিয়ে নিন্দায় সরব হয়েছেন সকলে। এই ঘটনায় হকারদের অভিযোগের ভিত্তিতে জিআরপি(GRP) একটি মামলা আর পি এফ - এর বিরুদ্ধে দায়ের করেছে। প্রত্যক্ষদর্শী হকারদের বয়ান রেকর্ড করেছে জিআরপি। তদন্ত শুরু হয়েছে।এদিকে আরপিএফ -এর বিরুদ্ধে ওঠায় অভিযোগ প্রসঙ্গে তারা কোন মন্তব্য করতে চায় নি।

Advertisement
Tags :
Advertisement