OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কম্যান্ড হাসপাতালে জ্যোতিপ্রিয়র চিকিৎসা নিয়ে ইডির জবাব চাইল হাইকোর্ট

06:50 PM Nov 08, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ রেশন দুর্নীতি মামলায় ধৃত জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) চিকিৎসা কম্যান্ড  হাসপাতালে করা যাবে না বলে ফের হাইকোর্টে (Calcutta High Court) জানাল সেনা হাসপাতাল কর্তৃপক্ষ। হাইকোর্টে একথা জানানোর পরেই বুধবার  বিচারপতি রাজা বসুরায়চৌধুরী ইডিকে নির্দেশ দিয়েছেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তদন্তকারী সংস্থাকে জেনে আসতে হবে যে, বিষয়টি নিয়ে তারা কী সিদ্ধান্ত নেবে।  সেনার সঙ্গে যুক্ত নন, এমন কোনও নাগরিককে যেন চিকিৎসার জন্য পাঠানো না হয়, এই আর্জি নিয়ে আগেই আদালতের দ্বারস্থ হয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ।  

যদিও হাইকোর্টের  বিচারপতি সেনা হাসপাতাল কর্তৃপক্ষর দাবির সঙ্গে সহমত পোষণ করেননি। বিচারপতি জানিয়েছেন, ইডি (ED), কম্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ এবং ইস্টার্ন কমান্ড আদালতের বাইরে বসে মীমাংসা করুন কীভাবে এই সমস্যার দ্রুত সমাধান করা যায়। তবু শুনানি চলাকালীন সময় বিচারপতি বলেন, ‘দেশে সেনাবাহিনী স্থান সবার উপরে। অবশ্যই তাঁদের কথা ফেলে দেওয়া যায় না।' আগামিকাল বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানি । তবে ইডির তরফ থেকে এদিন হাইকোর্টে জানানো হয়েছে, কলকাতা থেকে তিন ঘন্টার বেশি সময় লাগে কল্যাণী এইমস হাসপাতালে যেতে।

তাই কেন্দ্রীয় তদন্ত কমিটির সদস্যরা চাইছে কম্যান্ড হাসপাতাল থেকে মন্ত্রীর চিকিৎসা করতে। এই নিয়ে বিকল্প ব্যবস্থা হিসেবে কম্যান্ড হাসপাতালের পক্ষ থেকে আদালতে জানানো হয়েছে, সল্টলেকে বিএসএফের একটি হাসপাতাল রয়েছে। সেখানেই মন্ত্রীর চিকিৎসা হোক। যদিও বিচারপতি তাঁদের এই বক্তব্যে সহমত হননি।  উল্লেখ্য, ২৬ অক্টোবর মধ্যরাতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তবে গ্রেফতারের পরের দিন ২৭ অক্টোবর এজলাসেই অসুস্থ হয়ে পড়েন। তাঁর অসুস্থতার পরেই কমান্ড হাসপাতালে শুরু হয় চিকিৎসা। তবে এবার কোথায় হবে মন্ত্রীর চিকিৎসা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

Tags :
Calcutta High CourtEDJyotipriya Mallick.Tmc
Next Article