For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২৩৮ বার ভোটে ঘায়েল, তবুও লড়াইয়ের ময়দানে ক্ষান্ত দিচ্ছেন না পদ্মরাজন

01:21 PM Mar 28, 2024 IST | Srijita Mallick
২৩৮ বার ভোটে ঘায়েল  তবুও লড়াইয়ের ময়দানে ক্ষান্ত দিচ্ছেন না পদ্মরাজন
Courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ সুকুমার রায়ের স‍ৎপাত্র কবিতার পংক্তির কথা মনে আছে। সেখানে ছিল ‘ উনিশটিবার ম্যাট্রিকে সে, ঘায়েল হয়ে থামল শেষে দিয়ে শুরু হবে’ এই লাইনটি। আর সুকুমার রায়ের এই কবিতা যেন অক্ষরে অক্ষরে পালন করছেন আসন্ন লোকসভা নির্বাচনে তামিলনাড়ুর  প্রার্থী কে পদ্মরাজন। তিনি পর পর ২৩৮ বার নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। তবে আশ্চর্যের বিষয় হল তিনি একবার জয়লাভ করেনি । কিন্তু এরপরেও তিনি আসা ছাড়েনি।

Advertisement

আসন্ন লোকসভা নির্বাচনে কে পদ্মরাজন ফের লড়বেন বলে জানা গিয়েছে। তিনি ১৯৮৮ সালে তামিলনাড়ুর মেত্তুর শহর থেকে নির্বাচনে লড়াই শুরু করেন। 'ইলেকশন কিং' নামে পরিচিত পদ্মরাজন প্রেসিডেন্ট থেকে শুরু করে স্থানীয় নির্বাচনে দেশজুড়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তবে বারবার নির্বাচনে হেরে যাওয়ার পর কে পদ্মরাজন বলেনম 'জয় গৌণ। বিরোধী প্রার্থী কে? আই ডোন্ট কেয়ার। আমি হেরে গিয়েও খুশি।‘ তিনি বোঝাতে চেয়েছেন সাধারণ মানুষ হয়েও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা যায়।

Advertisement

উল্লেখ্য, বছরের পর বছর ধরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী এবং মনমোহন সিং বিরুদ্ধে লড়াই করেছেন। তবে বারংবার হেরে যাওয়ার জন্য পদ্মরাজন লিমকা বুক অফ রেকর্ডসে ভারতের সবচেয়ে ব্যর্থ প্রার্থী হিসাবে জায়গা অর্জন করেছেন। তবে ২৩৮ বার নির্বাচনে হেরে গেলেও ২০১১ সালে মেত্তুরে বিধানসভা নির্বাচনে ভাল ফললাভ করেছিলেন তিনি। সেইসময় প্রায় ৬২৭৩ ভোট পেয়েছিলেন পদ্মরাজন। এই ভোট দেখেই তিনি বলেন,’ আমি একটি ভোটও আশা করিনি। কিন্তু এটা দেখিয়েছে মানুষ আমাকে গ্রহণ করছে।‘ জানা গিয়েছে, পদ্মরাজনের একটি  টায়ার মেরামতের দোকান ছাড়াও, মিঃ পদ্মরাজন হোমিওপ্যাথিক প্রতিকার সরবরাহ করেন। তবে ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া লোকসভা নির্বাচনে পদ্মরাজন জয়লাভ করতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

Advertisement
Tags :
Advertisement