OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হাথরসে গেলেন রাহুল, শোকসন্তপ্ত পরিবারকে দিলেন পাশে থাকার বার্তা

10:06 AM Jul 05, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ হাথরসে পদপিষ্ট হয়ে নিহত হয়েছেন ১২১ জন। শুক্রবার সকালে নয়া দিল্লি থেকে উত্তর প্রদেশের হাথরসের উদ্দেশে রওনা দিয়েছিলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধি। সেখানে গিয়ে তিনি সাক্ষাৎ করেন নিহত এবং আহতদের পরিবারের সঙ্গে।

জানা গিয়েছে, সেখানে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাহুল গান্ধি। শোকসন্তপ্ত পরিবারের এক সদস্য জানিয়েছেন, ‘'সৎসঙ্গ' অনুষ্ঠানস্থলের প্রশাসন ভালো ছিল না। তবে এদিন সকালে বিরোধী দলনেতা আমাদের আশ্বাস দিয়েছেন যে তিনি তাঁর দলের মাধ্যমে আমাদের সাহায্য করবেন।‘ পাশাপাশি শোকাহত পরিবারের সদস্যরা রাহুলকে এদিন জানিয়েছে, ঘটনার সময় প্রশাসনের কেউ উপস্থিত ছিল না। তাঁরা কারও সাহায্য পাননি। বলা বাহুল্য, হাথরসে পদপিষ্ট ঘটনায় সরব মোদি সরকারকে একেবারে কোণঠাসা করেছে বিরোধী শিবির। তাই সমালোচনার মুখে পড়ে যোগী প্রশাসন চার জনকে গ্রেফতার করেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার হাথরসের সিকান্দাররাউয়ে স্বঘোষিত ধর্মগুরু 'বোলে বাবা' নারায়ণ সাকার হরির বিশেষ ধর্মসভার আয়োজন করা হয়েছিল। ওই ধর্মসভা শেষে তাঁবু থেকে বেরনোর সময়ে শুরু হয় ভক্তদের মধ্যে হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে প্রাণ হারান ১২১ জন। ঘটনার পরেই গা ঢাকা দেন ‘ভোলে বাবা' এবং সৎ সঙ্গের আয়োজকরা। পুণ্যের লোভে গিয়ে ১২১ জন পুণ্যার্থীর বেঘোরে প্রাণ হারানো নিয়ে যোগী প্রশাসন কাঠগড়ায় উঠেছে। মুখ রক্ষায় সৎ সঙ্গের আয়োজকদের বিরুদ্ধে সিকান্দাররাউ থানায় এফআইআর দায়ের করা হলেও তাতে নাম ছিল না ভোলে বাবার। আর তাতে ক্ষোভ উগড়ে দিয়েছেন শোকসন্তপ্ত পরিবারের সদস্যরা।

Tags :
Hathras Stampede VictimsRahul gandhi
Next Article