For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তীব্র দাবদাহ, দক্ষিণবঙ্গে ছয় জেলায় জারি তাপপ্রবাহের সতর্কতা

11:13 AM Jun 11, 2024 IST | Srijita Mallick
তীব্র দাবদাহ  দক্ষিণবঙ্গে ছয় জেলায় জারি তাপপ্রবাহের সতর্কতা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ চাঁদিফাটা গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসীর। বর্ষা প্রবেশ করলেও এখন তা দক্ষিণবঙ্গে আসেনি। এরফলে হু হু করে বাড়ছে তাপমাত্রা। গরমের সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে আদ্রতাজনিত অস্বস্তি। এই পরিস্থিতিতে মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় জারি হল তাপপ্রবাহের সতর্কতা ।

Advertisement

হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, মঙ্গলবার হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূমে তাপপ্রবাহের আশঙ্কা রয়েছে।  বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে জারি হয়েছে কমলা সতর্কতা। পাশাপাশি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। বাড়বে আদ্রতাজনিত অস্বস্তিও।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় আরও এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। আজ মঙ্গলবারও তেমনভাবে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বৃহস্পতিবার বিকেল থেকে খানিকটা বদল হবে দক্ষিণবঙ্গের আবহাওয়া। অন্যদিকে দক্ষিণবঙ্গের তাপপ্রবাহের মাঝে উত্তরবঙ্গে  একাধিক জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং  সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ৩.১ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিন তীব্র দাবদাহে পুড়বে দক্ষিণের একাধিক জেলা। 

Advertisement
Tags :
Advertisement