OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইস্তফা দিলেন হেমন্ত সোরেন

08:44 PM Jan 31, 2024 IST | Mainak Das
courtesy: Google

নিজস্ব প্রতিনিধি : ইস্তফা দিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। হেমন্ত সোরেন যখন ইস্তফা দেন, তখন রাজভবনে উপস্থিত ছিলেন ইডি আধিকারিকরা। হেমন্ত সোরেনের জায়গায় ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিধায়ক দলের নেতা চম্পই সোরেনকে বেছে নেওয়া হয়েছে। বুধবার ঝাড়খণ্ড মুক্তি মোর্চার তরফে সেই কথা জানানো হয়েছে। ফলে ঝাড়খণ্ডের পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন চম্পই সোরেন। উল্লেখ্য, হেমন্ত সোরেনের বিরুদ্ধে জমি দুর্নীতির অভিযোগ রয়েছে। 

এদিন সাড়ে আটটা নাগাদ রাজভবনে পৌঁছলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। রাজ্যপালের সঙ্গে দেখা করে ইস্তফা দেন হেমন্ত সোরেন। এর আগে রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়ে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও কংগ্রেস বিধায়করা যান রাজভবনে। কিন্তু সবাইকে রাজ্যপালের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। মাত্র পাঁচ জনকে রাজ্যপালের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হয়। এদিন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতেই বিধায়করা যান রাজ্যপালের সঙ্গে দেখা করতে।

এর আগে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিধায়করা একসঙ্গে বৈঠকে বসে তাঁদের পরবর্তী নেতা বেছে নেন। সেইসময়ই চম্পই সোরেনের নাম উঠে আসে। চম্পই সোরেন ঝাড়খণ্ড টাইগার হিসাবে পরিচিত। একটা সময়ে অর্জুন মুণ্ডা সরকারে ছিলেন চম্পই সোরেন। এর আগে হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেনের নাম নিয়ে আলোচনা শুরু হয়। কিন্তু কল্পনা সোরেনকে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হিসাবে নির্বাচিত করা হয়নি। যেহেতু ঝাড়খণ্ডের পরবর্তী নির্বাচনের সময়সীমা এক বছরের কম রয়েছে, তাই উপনির্বাচনের কোনও সুযোগ নেই। ওয়াকিবহাল মহলের মতে, যেহেতু সময় কম রয়েছে, তাই কল্পনা সোরেনের বিধায়ক হিসাবে উপনির্বাচনে নির্বাচিত হওয়ার কোনও সুযোগ নেই।

Tags :
Hemant SorenjharkhandJMM
Next Article