For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রবিতে ফের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ হেমন্ত সোরেনের

02:00 PM Jul 04, 2024 IST | Mainak Das
রবিতে ফের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ হেমন্ত সোরেনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : জেল থেকে বেরনোর পর ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন হেমন্ত সোরেন। আগামী রবিবার শপথ নেবেন তিনি। বৃহস্পতিবার এই কথা জানিয়ে দিলেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার সাধারণ সম্পাদক সুপ্রিয় ভট্টাচার্য।

Advertisement

বুধবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন চম্পাই সোরেন। এরপর এদিন ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হেমন্ত সোরেনকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানান। এরপর দলের তরফে সাধারণ সম্পাদক সুপ্রিয় ভট্টাচার্য জানান, ৭ জুলাই, রবিবার ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসাবে ফের শপথ নেবেন হেমন্ত সোরেন। উল্লেখ্য, গত ২৮ জুন ঝাড়খণ্ড হাইকোর্ট হেমন্তের জামিন মঞ্জুর করে। এরপরই জেল থেকে বের হন ঝাড়খণ্ড মুক্তি মোর্চার এই নেতা।

Advertisement

বুধবার দুপুরে রাঁচিতে বৈঠকে বসেছিল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, কংগ্রেস ও আরজেডি নেতারা। সেই বৈঠকেই স্থির হয়েছিল মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন চম্পাই সোরেন। এরপরই বুধবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন চম্পাই। প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি অবৈধ জমি কেলেঙ্কারি মামলায় কয়েক ঘণ্টা জেরা করার পর ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হওয়ার পর মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। তখন তাঁর জায়গায় মুখ্যমন্ত্রীর দায়িত্বে আসেন চম্পাই। পাঁচ মাস পর ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে ফিরতে চলেছেন হেমন্ত।

Advertisement
Tags :
Advertisement