For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জি টি রোড দিয়ে রামনবমীর মিছিল করার অনুমতি দিল হাইকোর্ট

04:57 PM Apr 15, 2024 IST | Subrata Roy
জি টি রোড দিয়ে রামনবমীর মিছিল করার অনুমতি দিল হাইকোর্ট
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রামনবমীর মিছিল নিয়ে কলকাতা হাইকোর্ট জি টি রোড দিয়ে শোভাযাত্রার অনুমতি দিল। সোমবার বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে কোর্টে আবেদনের ভিত্তিতে এই রায় দেন বিচারপতি। হাইকোর্ট(High Court) নির্দেশ দেয় শিবপুর কাজীপাড়া থেকে ২০০ ভক্ত জি টি রোড দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত শোভাযাত্রা করতে পারবেন। অর্থাৎ আগামী ১৭ ই এপ্রিল শিবপুর(Sibpur) এবং হাওড়া থানা এলাকায় শোভাযাত্রা যাতে জিটি রোড দিয়ে যায় সে ব্যাপারে আদালতের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়। বিশ্ব হিন্দু পরিষদের হাওড়া জেলার সভাপতি ইন্দ্রদেও দুবে জানান, কলকাতা হাইকোর্ট ২০০ লোক নিয়ে জিটি রোড দিয়ে যাতে মিছিল করা যায় তার অনুমতি দিয়েছে।

Advertisement

তবে বেশি লোক হলে পুলিশের সাহায্য নিয়ে বাকি লোকেদের ফরশোর রোড দিয়ে মিছিল নিয়ে যাওয়া হবে। উল্লেখ্য, গত দুবছর রামনবমীর(Ramnavami) শোভাযাত্রা নিয়ে শিবপুর এলাকায় বড়সড় গন্ডগোল হয়। গতবারের গন্ডগোলের তদন্তভার এনআইয়ের হাতে দেয় কলকাতা হাইকোর্ট। এরপরই এ বছর রামনবম মিছিল ঘিরে সতর্ক প্রশাসন। ইতিমধ্যে গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পুরুলিয়া, মুর্শিদাবাদ বাঁকুড়া জেলার প্রশাসনকে আগাম সতর্ক করা হয়েছে। গোয়েন্দাদের রিপোর্টে হাওড়া জেলার ব্যাটরা ও শিবপুর থানাকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। এছাড়া হুগলি জেলার চুঁচুড়া, ভদ্রেশ্বর , রিষড়া ও বৈদ্যবাটির প্রশাসনকে সতর্ক করা হয়েছে। আসানসোল দুর্গাপুরে সবকটি থানা কে সতর্ক থাকতে বলা হয়েছে।

Advertisement

উত্তর কলকাতার(North Kolkata) সেন্ট্রাল এভিনিউ সহ বড়বাজার ও গণেশ টকিজ এলাকা থেকে রামনবমীর মিছিল বের হবে। সতর্ক করা হয়েছে কলকাতা পুলিশকে। দমদম, বরানগর, খড়দহ, ব্যারাকপুর ভাটপাড়া কাঁকিনাড়া সহ বিভিন্ন এলাকা থেকে যে রামনবমীর মিছিল গুলি বের হবে সেগুলিকে কর্ডন করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। মিছিলে অস্ত্র ব্যবহারের ক্ষেত্রেও সতর্ক নজরদারি চালানো নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। শুধু তাই নয় প্রতিটি মিছিলে শুরু থেকে শেষ অবধি সমস্ত মুহূর ক্যামেরাবন্দি করার নির্দেশ দেওয়া হয়েছে। হাওড়াতে রামনবমীর মিছিল যে রুট দিয়ে যাবে, সেখানেই জিটি রোডের(G.T. Road) দুপাশে থাকা বাড়ি গুলির ছাদে পুলিশ মোতায়ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
Tags :
Advertisement