OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সন্দেশখালির ঘটনায় জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি হাইকোর্টের

সন্দেশখালিতে ED’র আধিকারিকদের ওপর হামলার ঘটনায় জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। আবেদন জানিয়েছিল বঙ্গ বিজেপি।
12:26 PM Jan 08, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: হওয়ার কথা ছিল। হলোও। সন্দেশখালির ঘটনা(Sandeshkhali Incident) নিয়ে রাস্তা অবরোধে আগেই নেমেছিল বঙ্গ বিজেপি(Bengal BJP)। এবার তাঁর সেই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টেও(Calcutta High Court) মামলা ঠুকল। সেই আবেদনের ভিত্তিতে কলকাতা হাইকোর্ট জনস্বার্থ মামলা(Public Interest Litigation) দায়েরের অনুমতিও দিয়ে দিয়েছে। এদিন অর্থাৎ সোমবার সন্দেশখালির ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে বিজেপির তরফে মামলার আবেদন জানানো হয় যা মঞ্জুর হয়েছে। একই সঙ্গে বিজেপির আইনজীবী সুস্মিতা সাহা দত্ত দ্রুত এই মামলার শুনানি চেয়ে আবেদন জানিয়েছেন। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তার জেরে জানায় যে, আগামী বৃহস্পতিবার এই মামলার শুনানি হবে।

উল্লেখ্য, রেশন দুর্নীতির ঘটনায় তদন্ত করতে গিয়ে গত শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার সন্দেশখালি-১ ব্লকের ন্যাজাট থানার সরবেরিয়া গ্রামে গিয়ে গ্রামবাসীদের হামলার মুখে পড়েন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate বা ED’র আধিকারিকেরা। কয়েকশো গ্রামবাসী লাঠি, পাথর, ইট নিয়ে চড়াও হন ED’র অফিসার এবং সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ওপর। সেই হামলার ঘটনায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা আহত না হলেও ৩ ED আধিকারিক বেশ ভালই জখম হন। তাঁদের হাসপাতালেও ভর্তি করাতে হয়। পরে ED’র তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, গ্রামবাসীরা তাদের অফিসারদের খুন করার চেষ্টা করেছিল। বঙ্গ বিজেপি শুক্রবারই এই ঘটনার সমালোচনা করেছিল। করেছিল রাস্তা অবরোধও। এবার তাঁরা কলকাতা হাইকোর্টে মামলাও ঠুকল।

Tags :
Bengal BjpCalcutta High CourtEnforcement DirectoratePublic interest litigationSandeshkhali Incident
Next Article