OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সাধারণতন্ত্র দিবসের আগে নিরাপত্তা চাদরে মুড়েছে কলকাতা

07:27 PM Jan 25, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সাধারণতন্ত্র দিবস উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে কলকাতাকে। সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান উপলক্ষে রেড রোডে মোতায়েন থাকবে বিশাল পুলিশ বাহিনী। পাশাপাশি ভিক্টোরিয়া মেমোরিয়াল, আলিপুর চিড়িয়াখানা সহ শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলিতেও কড়া নজরদারির ব্যবস্থা থাকবে।

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, সাধারণতন্ত্র দিবস উপলক্ষে রেড রোড এলাকায় মোতায়েন থাকবে ২৫০০ পুলিশকর্মী। এখানেই প্রতি বছরের মতো এই বছরও রাজ্য সরকারের তরফে মূল অনুষ্ঠান হবে। সেজন্য এই রেড রোডে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রেড রোড চত্বরকে ১৭টি জোন ও ১২৫টি সেক্টরে ভাগ করা হয়েছে। সকাল ৬টা থেকে রেডরোড এলাকায় কর্তব্যরত থাকবেন ২২ জন ডেপুটি কমিশনার ও ৪২ জন অ্যাসিসট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসার। এছাড়াও অ্যাসিসট্যান্ট সাব ইনস্পেকটর, সাবইনস্পেকটর, কনস্টেবল পদমর্যাদার অফিসাররাও উপস্থিত থাকবেন। রেড রোডের অনুষ্ঠানের দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের অতিরিক্ত নগরপাল শুভঙ্কর সিনহা সরকার।

এখানেই শেষ নয়, এই রেড রোড এলাকাতেই টহল দেবে তিন কুইক রেসপন্স টিম, ১০টি সেন্ট ব্যাঙ্ক বাঙ্কার, ১০টি ওয়াচ টাওয়ার ও ১২টি মোটরসাইকেল পেট্রোলিং বাহিনী। শুধু রেড রোড এলাকাকেই নয়, গোটা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাকে কড়া নজরদারির আওতায় রাখা হয়েছে। বুধবার থেকেই সেই সব জায়গায় ইতিমধ্যেই কড়া নজরদারি শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি জলপথেও নজরদারি চালানোর ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে, জলপথে টহলদারি করবে সাতটি রিভার পেট্রোলিং বাহিনী।

Tags :
KolkataKolkata PoliceRepublic daySrcurity arrangement
Next Article