OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হিমাচল প্রদেশের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে মৃত্যু ৫ নারী 

01:17 PM Feb 04, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ  হিমাচল প্রদেশের সোলানের বাড্ডি শিল্পাঞ্চলে একটি পারফিউম তৈরির কারখানায়  ভয়াবহ অগ্নিকাণ্ড। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫ জন । নিহতদের মধ্যে সকলেই মহিলা। তবে তাদের পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

এই অগ্নিকাণ্ড নিয়ে স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টারের প্রকাশিত তথ্য অনুযায়ী, প্রায় ৩০ জন আহত হয়েছেন এবং তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে উপ-মুখ্যমন্ত্রী মুকেশ অগ্নিহোত্রী সংস্থার বিরুদ্ধে অপরাধমূলক গাফিলতির অভিযোগ এনেছেন। এছাড়াও সংস্থার গাফিলতি ও অসাবধানতার কারণে আগুন লেগেছে বলে দাবি করেছেন উপ- মুখ্যমন্ত্রী।

মুকেশ অগ্নিহোত্রী  জানিয়েছেন,"কোম্পানি শ্রমিকদের নিরাপত্তা ও সুরক্ষার জন্য প্রয়োজনীয় মান লঙ্ঘন করেছে এবং কোম্পানির বিরুদ্ধে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার জন্য আদেশ জারি করা হয়েছে। পুলিশ এফআইআর দায়ের করেছে এবং সংস্থার মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ‘ ইতিমধ্যেই এন আর অ্যারোমাস কোম্পানির কারখানার প্রধান চন্দ্র শেখরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৮৫ (অবহেলা), ৩৩৬ (জীবন বিপন্ন করা), ৩৩৭ (আঘাত করা এবং অনিচ্ছাকৃত হত্যা) ধারায় এফআইআর দায়ের করার পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে এই ঘটনার জন্য অতিরিক্ত পুলিশ সুপার অশোক ভার্মার নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়েছে । সোলান ডিসি ম্যাজিস্ট্রেট এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

Tags :
5 deathfactory fireHimachalHimachal factory fire
Next Article