OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জটিল রোগে ভুগছেন হিনা খান, পারছেন না 'রোজা' রাখতে

এবার শোনা গেল, গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স রোগে (GERD) ভুগছেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী হিনা খান। মুম্বই টেলিভিশন জগতের প্রথম সারির অভিনেত্রী বলা চলে তাঁকে।
07:00 PM Mar 15, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: বলিউডে একের পর এক বিপর্যয়। মারাত্মক রোগে আক্রান্ত অভিনেত্রী হিনা খান। বিষয়টা নিজেই জানালেন। বর্তমানে অটোইমিউন রোগের শিকার একাধিক বলিউড তারকারা। দক্ষিণী অভিনেত্রী সামান্থা রুথ প্রভুও দীর্ঘদিন মায়সাইটিস রোগে চিকিৎসাধীন ছিলেন। তাই অভিনয় থেকেও একপ্রকার বিরতি নেন। এবার শোনা গেল, গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স রোগে (GERD) ভুগছেন জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী হিনা খান। মুম্বই টেলিভিশন জগতের প্রথম সারির অভিনেত্রী বলা চলে তাঁকে।

এখন অবশ্য বড় পর্দায়ও প্রসার ঘটেছে অভিনেত্রীর। এছাড়াও সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় তিনি, প্রতিনিয়ত নিজের জীবনের নানান আপডেট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সম্প্রতি অভিনেত্রী তাঁর ইনস্টাগ্রামে একটি পোস্টে জানান, এই রোগ হওয়ার কারণে তাঁর রমজান মাসে তাঁর অবস্থা আরও খারাপ হচ্ছে। তিনি অনুসারীদের কাছ থেকে কিন্তু পরামর্শও চেয়েছেন। ১৫ মার্চ, অভিনেতা তার হাতে খেজুর রেখে একটি ছবি শেয়ার করেছেন, তখনই তিনি তাঁর গুরুতর Gerd-রোগের কথা জানান।

তিনি ভক্তদের অনুরোধ করেছেন যে, যদি কারুর কিছু ঘরোয়া টোটকা জানা থাকে বলতে।ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়' অভিনেত্রী তাঁর পোস্টার ক্যাপশনে লিখেছেন, “আমার গুরুতর গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ (GERD) আছে এবং দুর্ভাগ্যবশত আমি যদি রোজা রাখতে থাকি তবে রমজানের সময় এটি আরও খারাপ হয়ে যাবে। তাই মা বলেছে আজওয়া খেজুর খেতে।" তার ইনস্টাগ্রাম স্টোরিজে তিনি আরও লেখেন, "আম্মা কিছু খাওয়ার আগে সেহরিতে এক আজওয়া খেজুর খালি পেটে খেতে বলেছে। তাতে অ্যাসিডিটি হবে না৷"

গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ এমন একটি রোগ, যার ফলে পাকস্থলীর অ্যাসিড বারবার আপনার মুখ এবং পাকস্থলী (অন্ননালী) সংযোগকারী টিউবের মধ্যে প্রবাহিত হয়ে। এই ব্যাকওয়াশ (অ্যাসিড রিফ্লাক্স) আপনার খাদ্যনালীর আস্তরণে জ্বালাতন সৃষ্টি করে। যাতে ক্ষণে ক্ষণে অ্যাসিড হয়। হিনা খান, যিনি একজন প্রখ্যাত টিভি অভিনেতা, তিনি এখন মিউজিক ভিডিওর শুটিং ছাড়াও চলচ্চিত্রে ঝুঁকছেন। তার শেষ মিউজিক ভিডিও ছিল মুনাওয়ার ফারুকীর সঙ্গে 'হালকি হালকি সি'।

Tags :
hina khan
Next Article