For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গ্রামে হিন্দু মহিলার মৃত্যু, সৎকার করলেন মুসলিমরা

04:58 PM Mar 17, 2024 IST | Srijita Mallick
গ্রামে হিন্দু মহিলার মৃত্যু  সৎকার করলেন মুসলিমরা
courtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ মুসলিম প্রধান গ্রামে ধরা পড়ল একেবারে অন্য ছবি । এই গ্রামের সকলে ইসলাম ধর্মী থাকলেও  একটি পরিবার ছিল হিন্দু। তবে মুসলিমদের মধ্যে থাকলেও কোন দিন তাদের অসুবিধা হয়নি।দীর্ঘ দিন ধরে  নদিয়ার থানারপাড়া থানা এলাকার  বাসিন্দা সনৎ মণ্ডল এবং মঞ্জুশ্রী মণ্ডল।

Advertisement

শনিবার সকালে বয়সজনিত কারণে  মঞ্জুশ্রীর মৃত্যু হয়েছে। তারপর তাঁর সেই মৃত্যুর খবর  গ্রামের মসজিদের মাইকে জানান হয়। গ্রামের সকলে মিলে মঞ্জুশ্রীর শেষকৃত্য সম্পন্ন করে । শুক্রবার রাতে তিনি আচমকাই অসুস্থ হয়ে পড়েন ।  প্রতিবেশীদের সাহায্যে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই ওই বৃদ্ধার মৃত্যু হয়।

Advertisement

বর্তমানে চলছে রামজান মাস। তাই ওই বৃদ্ধার  আত্মার শান্তি কামনায় ফজরের নমাজের মাঝেই দোয়া পড়েন মসজিদের ইমাম। জানা গিয়েছে, ওই বৃদ্ধার কোন ছেলে ছিল নাল। সেই জন্য গ্রামের যুবকরাই তাঁর শেষকৃত্য করে। দুই আত্মীয়ের সঙ্গে গ্রামের দু’জন মুসলমান যুবক রহমান এবং মিলটন তাঁর শবযাত্রায় কাঁধ দেন।  মঞ্জুশ্রীর মৃত্যুর পর স্বামী  সনৎ বলেন, ‘‘দেশভাগের পর ১৯৬৪ সালে পূর্ববঙ্গের কুষ্টিয়া জেলা থেকে এই গ্রামে চলে এসেছিলাম।  তবে মুসলিমদের মধ্যে থাকলেও কোন অসুবিধা হয়নি। “পাশাপাশি মঞ্জুশ্রীর স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন রেহেনা বেওয়া। 

Advertisement
Tags :
Advertisement