For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সাবেকি রাজকীয় রীতি মেনে ঘোড়ার গাড়ি চড়ে বিয়ে করতে গেলেন বর

08:52 PM Jun 29, 2024 IST | Subrata Roy
সাবেকি রাজকীয় রীতি মেনে ঘোড়ার গাড়ি চড়ে বিয়ে করতে গেলেন বর
Advertisement

নিজস্ব প্রতিনিধি,হিঙ্গলগঞ্জ: সাবেকি রাজকীয় রীতি মেনে ঘোড়ার গাড়ি চড়ে ৩০ কিলোমিটার পথ অতিক্রম করে বিয়ে করতে গেলেন বর। উত্তর ২৪ পরগনার প্রত্যন্ত সুন্দরবনের হিঙ্গলগঞ্জের আমবেড়িয়ার বাসিন্দা চন্দন মন্ডলের সাথে বিবাহ বন্ধনে সাত পাকে বাঁধা পরল হাসনাবাদের ধরমবেড়িয়া গ্রামের দীপিকা মন্ডল। বর্তমান আধুনিক যানবাহনের যুগে এসেও সাবেকি রীতি রেওয়াজ মেনে রাজকীয় কায়দায় ঠিক যেভাবে আগেরকার দিনের রাজপুত্ররা বিয়ে করতে যেতেন,সেই ঘোড়ার গাড়ি(Horse Carraiage) চেপে।ঠিক সেইভাবে সুন্দরবনের হিঙ্গলগঞ্জের (Hingalganj)আমবেরিয়ার বাসিন্দা চন্দন মন্ডল ঘোড়ার গাড়ি চেপে ৩০ কিলোমিটার পথ অতিক্রম করে হাসনাবাদ থানার অন্তর্গত ধরমবেড়িয়াতে বিয়ে করতে গেলেন।

Advertisement

এইভাবে সাবেকি রীতি রেওয়াজের কথা সুন্দরবনের মানুষ এতদিন শুধুমাত্র কানে শুনে এসেছে চোখে দেখেনি।আজ সেটা চোখে দেখা সম্ভব হল।এ যেন মনে হচ্ছে এক পৌরাণিক সিনেমার কাহিনী।আর এমন দৃশ্য সচরাচর দেখা যায় না।তাই এলাকার মানুষ রাস্তার দু'পাশে দাঁড়িয়ে সুন্দর মুহূর্তের উপভোগ করে। এদিকে,ফসল তুলতে যাতায়াত করতে বাঁধার অভিযোগ ।রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের।

Advertisement

মাঠের থেকে ফসল তুলে গাড়িতে করে আনতে দিচ্ছে না বিএসএফ | কৃষকদের মাঠে কাজ করতে নানা রকম সমস্যা সৃষ্টি করছে |বিএসএফের(BSF) বিরুদ্ধে এমনই অভিযোগ এনে রাস্তা অবরোধ করে শনিবার বিক্ষোভ শুরু করে গ্রামের বাসিন্দারা | মহিলারা রাস্তায় বসে অবরোধ করে | শনিবার সকালে ঘটনাটি ঘটে গাইঘাটা থানার আংরাইল বাজার এলাকায় রামনগর রোডে | ঘটনাস্থলে বিএসএফের আধিকারিকেরা গিয়ে দীর্ঘ আলোচনা করার পর গ্রামবাসীরা অবরোধ তুলে নেয় ।

Advertisement
Tags :
Advertisement