For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কর্মী সংকট! এবার ট্রাম  চালাবে কলেজ পড়ুয়ারা

12:50 PM Mar 24, 2024 IST | Srijita Mallick
কর্মী সংকট  এবার ট্রাম  চালাবে কলেজ পড়ুয়ারা
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ বর্তমানে ইউরোপের দেশগুলিতে চলছে কর্মী সংকট। এবার সেই তালিকায় যোগ হল জার্মানির নাম। সেখানে কর্মী সংকটের  কারণে পাওয়া যাচ্ছে না ট্রাম চালানোর জন্য  চালক। তাই বন্ধ হয়েছে  ট্রাম চলাচল। আর তাতে যাত্রীদের পাশাপাশি বিপাকে পড়েছে প্রশাসন।

Advertisement

তাই এই সংকট কাটাতে নয়া পন্থা হিসাবে  ট্রাম কোম্পানি বাধ্য হয়ে ট্রাম চালক হিসেবে ছাত্রদের নিয়োগ করছে। তারা ইতিমধ্যেই এই নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, এবার ট্রামের চালক হিসাবে নিয়োগ করা হবে কলেজ পড়ুয়াদের।  ন্যুরেমবার্গ শহরের সিটি সার্ভিস ভিএজি জানিয়েছে  প্রতিবছর ১৬০ জন নতুন মেট্রো, ট্রাম এবং বাস চালক নিয়োগ হয় । কিন্তু এবছর তাদের এই লক্ষ্যমাত্রা এ বছর পূরণ হচ্ছিল না। সেইজন্য পড়ুয়াদের নিয়োগের কথা ভাবা হয়েছে।

Advertisement

তবে এক ছাত্রকে ট্রাম চালক হতে গেলে কি দরকার ? ছাত্রের বয়স হতে হবে কমপক্ষে ২১ বছর। থাকতে হবে ড্রাইভিং লাইসেন্স এবং নির্ভরযোগ্য হতে হবে। নিয়োগের পর তাদেরকে ট্রাম চালনার প্রশিক্ষণ দেওয়া হবে। হ্যান নামে  এক পড়ুয়া জানিয়েছে,’ কখনই ভাবেননি যে আমি ট্রাম চালাব। তবে এই ট্রাম চালিয়ে খুবই আনন্দিত। ‘ জানা গিয়েছে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে এবং বেশ কয়েকদিন প্রশিক্ষকের সাথে থাকার পরে, হ্যান সপ্তাহে ২০  ঘন্টা একা ট্রাম চালাবেন। এখন পর্যন্ত ট্রামের চালক হতে ৩৬ জন পড়ুয়া আবেদন করেছে।

Advertisement
Tags :
Advertisement