For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ফের বাজারে আসতে চলেছে এইচএমটি ঘড়ি

06:02 PM Jun 25, 2024 IST | Mainak Das
ফের বাজারে আসতে চলেছে এইচএমটি ঘড়ি
Advertisement

নিজস্ব প্রতিনিধি : একটা সময়ে এইচএমটি ঘড়ি মধ্যবিত্ত শ্রেণির একটা বড় অংশের হাতেই শোভা পেত। আস্তে আস্তে সেই ঘড়ি বাজার থেকে উধাও হয়ে যায়। ফের নতুন রূপে বাজারে আসতে চলেছে ঐতিহ্যপ্রাচীন এই ঘড়ি।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকার ফের ক্ষমতায় আসার পর সরকারি সংস্থার পুনরুদ্ধারে জোর দেয় কেন্দ্র। কেন্দ্রীয় মন্ত্রী এইচ ডি কুমারস্বামী সম্প্রতি এইচএমটি ঘড়ি প্রস্তুতকারক সংস্থা হিন্দুস্থান মেশিন টুলস লিমিটেডের কর্তাদের সঙ্গে বৈঠক করেন ও কীভাবে এই সংস্থাকে পুনরুদ্ধার করা যায় সেই বিষয়ে পরিকল্পনা গ্রহণের কথা বলেন। পাশাপাশি সংস্থার টার্নওভার ও মুনাফা সম্পর্কে বিস্তারিত তথ্য চেয়েছেন তিনি।

Advertisement

এদিন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে এইচএমটি সংস্থার কর্তাদের বৈঠকের খবর সামনে আসতেই হিন্দুস্থান মেশিন টুলসের শেয়ারের দরে তার প্রভাব পড়বে বলেই ওয়াকিবহাল মহলের মত। মনে করা হচ্ছে, আগামী সপ্তাহে শেয়ার বাজার খুললেই হিন্দুস্থান মেশিনের শেয়ারের দর বাড়বে। উল্লেখ্য, ১৯৬১ সালে এইচএমটি ঘড়ি কোম্পানি কার্যকাল শুরু হয়। যখন এই সংস্থা কাজ শুরু করেন, তখন প্রধানমন্ত্রী ছিলেন জওহরলাল নেহরু। সংস্থার প্রথম ঘড়ি পণ্ডিত জওহরলাল নেহরুর জন্য তৈরি হয়েছিল। এরপর ৭০-৮০ এর দশক পর্যন্ত এই সংস্থার মাথাউঁচু করে ব্যবসা চালিয়েছে।

Advertisement
Tags :
Advertisement