OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এই ঈদে আপনার পরিবারে সন্তানদের কিভাবে সাজাবেন

07:43 PM Apr 04, 2024 IST | Reshmi Khatun

নিজস্ব প্রতিনিধি : ঈদের পোশাক হওয়া চাই ঝকমকে।কার না ভালো লাগে মনের মত ঈদের পোশাক। পোশাকেই বাড়ায় সোন্দর্য ও গাম্ভীর্য। যেমন সালোয়ার কামিজ পড়ে গলায় ওড়না জড়িয়ে নিলে মেয়েদের বয়সে বড় মনে হয় আবার ফ্রক বা টপ পড়লে মনে হয় বয়সে ছোট বলে মনে হয়।

চুড়িদার,থ্রি পিস, সালোয়ার,গাউন,কিংবা হোক শাড়ি, কারোর না কারোর ঠিকই পছন্দ হবে। ছোট থেকে শুরু করে কিশোর কিশোরিরা উৎসুক হয়ে চেয়ে থাকে বছরের এই একটা দিনের আশায়। নতুন জামাকাপড় হবে এই আশায় চেয়ে থাকে এই সময়ের।

অন্যদিকে অনেকের একই মডেল ভালো লাগে না। প্রত্যেকবার চাই নতুন নতুন মডেল। বাজারে কোন কোন মডেল আসছে সেইদিকে হিসেব পছন্দসই জামাকাপড় কেনে অনেকেই আছে। সুতি, লিনেন, জর্জেট কাপড়ের টুপিস সেটগুলো বেশ পছন্দ করছে কিশোরীরা। আরও আছে ফিউশনধর্মী টপ, মিনি স্কার্ট, জাম্পস্যুট, টপ–বটম সেট (ক্রপ টপ, প্যান্ট ও কোটির সমন্বয়)।

এগুলোর নকশাও বেশ নজরকাড়া। কুর্তি, কামিজ ও টপে ফ্রিল, লেয়ার, ফ্লেয়ার, ক্রপড ইত্যাদি নানা নকশার ছড়াছড়ি।অনেকের আবার পাথরের কাজের পোশাক পছন্দ।কারোর বা দর্জির হাতে তৈরি। তবে কিশোর কিশোরিদের ক্ষেত্রে গাউন,টপ,,স্কার্ট ইত্যাদি বেশ মানানসই লাগে।  

Tags :
children dressEid
Next Article