For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ঝিরঝিরে বৃষ্টির দিনে ঝট করে বানিয়ে নিন সুস্বাদু এই চাপলি কাবাব

07:39 PM Jun 29, 2024 IST | Reshmi Khatun
ঝিরঝিরে বৃষ্টির দিনে ঝট করে বানিয়ে নিন সুস্বাদু এই চাপলি কাবাব
Advertisement

নিজস্ব প্রতিনিধি : মন পছন্দের রান্না না হলে সবই বৃথা। দিনটা আর ভাল যাবে না। তার উপর ঝিরঝিরে বৃষ্টি লেগেই আছে। এইসময় মনটা বড্ড বায়না ধরে। তাই কম সময়ের মধ্যে নতুন কিছু আপনিও বানাতে পারেন। আবার যদি বাড়িতে অতিথি আসে তাহলেও সারপ্রাইজ দিয়ে তাক লাগিয়ে দিতে পারবেন। জেনে নিন কীভাবে বানাবেন এই চাপলি কাবাব।

Advertisement

উপকরণ :  ৫০০ গ্রাম পাঠার মাংসের কিমা, ১ টা বড় পেঁয়াজ,কাঁচা লঙ্কা, রসুন বাটা, ১ চিলি ফ্লেক্স,১ টা ভাজা ডিম, ১ চামচ ময়দা, গোটা ধনে, গোলমরিচ, টমেটো কুচি, তেল, ঘি ও লবন

Advertisement

প্রণালী :  প্রথমে জিরে ধনে আর গোটা গোলমরিচ ভেজে নিয়ে মিক্সিতে গুঁড়ো করে রেখে দিন। এরপর পেঁয়াজ গ্রেড করে জল ঝরিয়ে নিতে হবে। এবার জল ঝরানো কিমা ও পেঁয়াজ খুব ভাল করে মেখে নিন। এরপর ঐ মিশ্রণে আদা-রসুন বাটা, কাঁচালঙ্কা কুচি, লবন মিশিয়ে নিন। এরপর সেই মিশ্রণে ভাজা মশলার গুঁড়ো, চিলিফ্লেক্স, একটি ডিম ভাজা, ময়দা আর টম্যাটো কুচি ভাল করে মেখে নিন।

এরপর হাতে তেল মেখে মিশ্রণ থেকে বড় বড় লেচি নিয়ে হাতের তালুতে রেখে পাতলা প্যাটিসের আকারে গড়ে নিতে হবে চেপে চেপে।

এবার কড়াইতে তেল আর ঘিয়ের মিশ্রণ গরম করে কবাবগুলি বাদামি করে ভেজে নিন। অসাধারণ খেতে হয় এই চাপলি কাবাব। পুদিনাপাতার চাটনি দিয়ে অথবা টমেটো সস, চিলি সস দিয়েও পরিবেশন করতে পারেন। এটি রুটি বা পরোটার সঙ্গেও পরিবেশন করতে পারেন।

Advertisement
Tags :
Advertisement