For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ এবার বাড়িতে, এই কাবাবেই জিভে জল আসবে

09:15 AM Jun 21, 2024 IST | Reshmi Khatun
রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ এবার বাড়িতে  এই কাবাবেই জিভে জল আসবে
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : বিকেল হলেই মনটা খুব খিদে খিদে করে। ভাত রুটি নয় এমন একখানা স্ন্যাকস চাই যা হবে স্বাদে সেরা। যদি আপনার মন এমন বায়না ধরে তবে শান্ত করবেন কি করে জানেন ? শুধু স্বাদ নয় পুষ্টিও পাবেন এই চিকেন কাবাবে।বাড়িতেই কোন ঝামেলা ছাড়াই কম সময়ে বানিয়ে ফেলতে পারেন এই কাবাবটি। জেনে নিন কীভাবে বানাবেন পেরি পেরি চিকেন কাবাব।

Advertisement

উপকরণ : ৩০০ গ্রাম হাড় ছাড়া মুরগির টুকরো, ১ টি লাল ক্যাপসিকাম, ১ চামচ লেবুর রস, রেড চিলি সস,সাদা তেল, ১ চামচ চিলি ফ্লেক্স, ভিনিগার, অরিগ্যানো, লবন ও গোলমরিচ, কাঁচালঙ্কা ও রসুন

Advertisement

প্রণালী: প্রথমে  লাল ক্যাপসিকাম মিনিট পাঁচেক আগুনে ঝলসে নিতে হবে। এবার মিক্সিতে পেঁয়াজ, রসুন, লঙ্কা, ঝলসানো ক্যাপসিকাম, ভিনিগার, লেবুর রস, রেড চিলি সস ও সব রকম গুঁড়ো মশলা একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিতে হবে।

এবার একটি পাত্রে মাংসের টুকরোগুলি নিয়ে বানিয়ে রাখা মিশ্রণের সঙ্গে ভাল করে মিশিয়ে নিন। সামান্য তেল দিয়ে ৩ ঘন্টা মত মাখিয়ে রাখতে হবে। এরপর কাবাবের মতো কাঠিতে গেঁথে অল্প তেলে ভেজে নিন। মেয়োনিজ বা সস , লেবুর রসের সঙ্গে গরম গরম পরিবেশন করতে পারেন পেরি পেরি চিকেন কবাব। মন খুশ হয়ে যাবে।

Advertisement
Tags :
Advertisement