OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১৫ মিনিটে বাড়িতে বানিয়ে ফেলুন চকলেট মুজ

06:12 PM Jan 27, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ বর্তমান যুগে কমবেশি সকলেই ডেজার্ট খেতে ভালোবাসে। এখন মুজ ডেজার্ট চাহিদা দিন দিন বাড়ছে। চকোলেট, স্ট্রবেরি, ক্যারামেল, ভ্যানিলা, বিভিন্ন ধরনের মশলা ও ফ্লেবার দিয়ে মুজ্ তৈরি করা হয়। জানা যায় ১৭৬৮ সাল থেকেই হুইপড ক্রিমের ব্যবহার শুরু হয়েছিল। তারপর নানান পরীক্ষা নিরীক্ষার পর সুইট ডিশ ‘মুজ’ বানানো শুরু হয়। 

আমেরিকায় মাছ দিয়ে তৈরি মুজ বেশ জনপ্রিয়।  আইসক্রিমের মতোই মোলায়েম এবং সুস্বাদু এই মুজ তৈরি করতে প্রচুর পরিমাণে লাগে ক্রিম। বর্তমানে বাজারে এই চকলেট মুজ বেশ জনপ্রিয়। তবে এই মুজ আপনি চাইলে সহজে বাড়িতেও বানিয়ে নিতে পারবেন মাত্র ১৫ মিনিটে। দেখে নিন ঘরোয়া পদ্ধতি মুজ বানান সহজ নিয়ম।

চকলেট মুজ- এটি তৈরি করতে লাগবে ২০০ গ্রাম ডার্ক চকোলেট- ২০০ গ্রাম, ১ চা চামচ কফি , ২-৩ টেবিল চামচ মাখন আর ১ কাপ হুইপড্ ক্রিম।

প্রণালি-এটি বানাতে আপনাকে প্রথমে চকোলেট গ্রেট করে নিতে হবে। কড়াইয়ে জল গরম  স্ট্যান্ড বসান। তার ওপর বাটিতে করে চকোলেট গুঁড়োটা বসিয়ে ভাল করে  গলিয়ে ফেলতে হবে। অন্যদিকে ব্লেন্ডারে হুইপস্ ক্রিম  ব্লেন্ড করুন। তারপর সুন্দর ফেনা হয়ে আসলে খানিকটা গলানো চকোলেট মিশিয়ে  নিন। ভাল করে মেশান হয়ে গেলে ছোটো কাঁচের গ্লাসে ব্লেন্ড করা ক্রিম ঢেলে দিন। উপরে বাকি পড়ে থাক তরল চকোলেট ছড়িয়ে দিন। তারপর ফ্রিজে ৩০ মিনিট রেখে দিলেই তৈরি হয়ে যাবে কফি চকলেট মুজ।

 

Tags :
Chocolate MooseChocolate Moose reciperecipe
Next Article