OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জামাইষষ্ঠীর মেনুতে ভেটকি মাছের রোল! পাত হবে শূন্য

09:16 AM Jun 06, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : হাতে আর কটা দিন এর পরেই জামাইষষ্ঠী। আগে থেকেই রান্নার বিষয়ে না ভাবলে চলে! ভাবছেন জামাইয়ের পাত ভরাবেন কী কী ব্যঞ্জনে? না! এত ভাবার দরকার নেই, যদি জামাইয়ের পাতে পড়ে সুস্বাদু ভেটকি মাছের রোল তা হলে তো পাত একদম খালি। এই রেসিপি খেয়ে জামাই একেবারে ধন্যি ধন্যি করবে। জেনে নিন কোনরকম ঝামেলা ছাড়াই ভেটকি মাছের রোল বানাবেন কীভাবে?

উপকরণ : টাটকা ৪ টুকরো ভেটকি মাছ (মেরুদন্ড ছাড়া) বা ফিলে করা মাছ , ৪ পিস পাউরুটি, পরিমাণমতো কর্নফ্লাওয়ার, নোনতা বিস্কুটের গুঁড়ো, আলু সেদ্ধ, টমেটো সস, আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, লঙ্কা, দারুচিনি, এলাচ, ধনে, জিরে গুঁড়ো, লবন

প্রণালী :  প্রথমে ফ্রাইপ্যানে তেল দিয়ে বাটিতে আলু সেদ্ধ, কাঁচালঙ্কা কুচি, টমেটো সস, লবণ ও চিনি দিয়ে মিশিয়ে নিন। আলাদা করে তুলে রাখুন।

আরেকটি বাটিতে ভেটকি মাছ, আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো, দারুচিনি গুঁড়ো, লবণ ও টমেটো সস দিয়ে মাখিয়ে নিন।

এবার পাউরুটির উপর সেদ্ধ করে রাখা আলুর পেস্ট সহ ভেটকি মাছ দিয়ে রোল বানিয়ে নিন। এরপর কর্নফ্লাওয়ার মেখে রাখুন একটি বাটিতে। এবার রোলগুলো কনফ্লাওয়ার মাখিয়ে রাখা পেস্টে ডুবিয়ে বিস্কুটের গুঁড়ো জড়িয়ে গরম তেলে ছেড়ে ভাজুন। ভাজা হলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার ভেটকি মাছের রোল। চিলি সস দিয়ে পরিবেশন করতে পারেন এটি।

Tags :
brinjal recipe at homechicken polaoFish Curry Masalajamai sasthi special foodjamai sasthi special menu
Next Article