OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বেখেয়ালে খাবার পুড়ে গেলে জেনে নিন কী করবেন

06:01 PM Jun 26, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : রান্না করতে গেলে অনেক সময় তরকারি পুড়ে যায়।কিন্তু যদি এটি প্রিয় রেসিপি হয় তাহলেই মন খারাপ তো হবেই। হাতে যদি বেশি সময় না থাকে, তবে পুড়ে যাওয়া তরকারি সামাল দিতে পারবেন সহজেই। না না, স্বাদের বারোটা বাজবে না। বরং স্বাদ বেড়ে যাবে। জেনে নিন এইসময় কি করবেন।

পাত্র বদলে ফেলুন : যে পাত্রে তরকারিটা পুড়ে গেছে সেই পাত্র খুব সাবধানে বদলে নিন।এমনভাবে তরকারিটা ঢালতে হবে যাতে তরকারিটা স্থির থাকে। খুব বেশি নড়াচড়া করলে চলবে না। তাহলে তরকারির নিচের পোড়া অংশটা মিশে যেতে পারে। খুব সাবধানে ঢেলে নিয়ে নিন অন্য একটি পাত্রে।

ভিনিগার দিন : পোড়া গন্ধ খুব সহজে যেতে চায় না। তাই ভিনিগার যোগ করতে পারেন এর মধ্যে। ভিনিগার যোগ করে কয়েক মিনিটে ওভেনে বসিয়ে দিন লো ফ্লেমে।

আলু : পোড়া খাবারের গন্ধ শুষে নেয় আলু। মাঝখান থেকে আলু কেটে নিয়ে ২০ মিনিট মত লো ফ্লেমে দিলেই পোড়া তরকারির স্বাদ ফিরে আসে। ২০ মিনিট তরকারি থেকে সরিয়ে নেবেন।

মিষ্টি কুমড়ো : ঘরে যদি মিষ্টি কুমড়ো থাকে তাহলে তাই দিয়ে তরকারিটা লো ফ্লেমে বসিয়ে দিতে পারেন। কুমড়ো সেদ্ধ হয়ে গেলে তরকারি থেকে কুমড়োটা ফেলে দেবেন। তাহলেই আর গন্ধ থাকবে না।

উল্লেখ্য, খুব বেশি খাবার পুড়ে গেলে ফেলে দেওয়াই ভাল। তবে অল্প পুড়ে গেলে বা খুব বেশি গন্ধ না ছড়ালে পুনরায় রান্না করতে পারেন।

Tags :
cooking tips for testfruits saladgreen vegetable saladhealthy food and diettomato recipe
Next Article