For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাওড়াগামী জনশতাব্দি এক্সপ্রেসে আগুন, তীব্র আতঙ্কিত যাত্রীরা

ভুবনেশ্বর থেকে হাওড়াগামী জনশতাব্দি এক্সপ্রেসে আগুন লেগে যায়। দাউ দাউ করে জ্বলতে থাকা একটি কোচের নীচের অংশ।
09:17 AM Dec 07, 2023 IST | Koushik Dey Sarkar
হাওড়াগামী জনশতাব্দি এক্সপ্রেসে আগুন  তীব্র আতঙ্কিত যাত্রীরা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ফের চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ড(Fire on Running Train)। বৃহস্পতিবার সকালে ভুবনেশ্বর(Bhubaneshwar) থেকে হাওড়াগামী(Howrah Bound) জনশতাব্দি এক্সপ্রেসে(Jan Shatabdi Express) আগুন লেগে যায়। দুর্ঘটনাটি ঘটেছে কটক স্টেশনে(Cuttack Station)। আগুন ইতিমধ্যেই নিয়ন্ত্রণে আনা হয়েছে বলেও খবর। ঘটনাস্থলে রয়েছে দমকলের বিশাল বাহিনী। রয়েছেন রেল আধিকারিকরা। ট্রেনটি এদিন ভুবনেশ্বর থেকে হাওড়া আসছিল। জানা গিয়েছে, একটি কোচের নীচে চাকার কাছে আচমকাই আগুন জ্বলতে দেখা যায়। দ্রুত খবর দেওয়া হয় দমকলে। কোনও হতাহতের খবর নেই বলে জানিয়েছে রেল। আধিকারিকরা জানাচ্ছেন, কটক স্টেশনে থামার সময় জনশতাব্দি এক্সপ্রেসের ব্রেক বাইন্ডিংয়ে একটি যান্ত্রিক ত্রুটি দেখা যায়। সে সময়ই ট্রেনটিতে আগুন ধরে যায়। দাউ দাউ করে জ্বলতে থাকা একটি কোচের নীচের অংশ।

Advertisement

তবে স্টেশনে প্রবেশ করার মুহূর্তে এই আগুন লাগায় বরাতজোরে বড় বিপদ এড়ানো গিয়েছে বলে জানাচ্ছে রেল। স্টেশনের RPF আধিকারিক এবং দমকল দ্রুত পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। তৎক্ষণাৎ এমারজেন্সি ঘোষণা করা হয় এবং যাত্রীদেরও সতর্ক করা হয়। তবে এই আগুনের জেরে ধোঁয়ায় ঢেকে যায় গোটা চত্বর। ধোঁয়ায় ভরে যায় কামরাও। ফলে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে আগুন নেভানোর পর ফের কটক স্টেশন থেকে হাওড়ামুখী জনশতাব্দি এক্সপ্রেস ছাড়া হয়। সমস্ত যান্ত্রিক ত্রুটি মেরামত এবং সুরক্ষা নিশ্চিত করার পরই ট্রেনটিকে রওনা করা হয়েছে বলেই জানিয়েছে রেল। ইঞ্জিনিয়ারদের থেকে অনুমোদন পাওয়ার পরই ট্রেনটি ফের চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও গন্তব্যে পৌঁছতে বেশ খানিকটা বিলম্ব হওয়ায় ক্ষোভ উগরে দেন যাত্রীরা।

Advertisement

Advertisement
Tags :
Advertisement