OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কংগ্রেসকে ১৭০০ কোটি টাকা শোধের নোটিশ আয়কর দফতরের

12:10 PM Mar 29, 2024 IST | Srijita Mallick
Courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ লোকসভা নির্বাচনের আগে ফের চাপে পড়ল কংগ্রেস। শুক্রবার কংগ্রেসকে ১৭০০ কোটি টাকা করের নোটিস ধরাল আয়কর দফতর। জানা গিয়েছে, ২০১৭-১৮ এবং ২০২০-২১ সমীক্ষা বছর তথা অ্যাসেসমেন্ট ইয়ারের জন্য জরিমানা ও তার উপর সুদ বাবদ এই নোটিস ধরানো হয়েছে।  

বৃহস্পতিবার আয়কর বিভাগের কর পুনর্মূল্যায়ন প্রক্রিয়ার বিরুদ্ধে করা কংগ্রেসের আবেদন খারিজ করে দিয়েছিল দিল্লি হাইকোর্ট। এই ঘটনার পরেই কংগ্রেসকে কোটি টাকার নোটিশ ধরাল আয়কর দফতর। তবে এই প্রথম নয় এর আগে, বকেয়া হিসাবে কংগ্রেসকে ১০৫ কোটি টাকা কর দেওয়ার নোটিশ দিয়েছিল আয়কর দফতর। এরপরেই কংগ্রেস দিল্লির হাইকোর্টে যান। তবে সেখানে গিয়েও খালি হাতেই ফিরতে হয়েছিল কংগ্রেসকে। তবে ১৭০০ কোটি টাকার করের নোটিশে ফের কংগ্রেস হাইকোর্টে যাবে না সেটাই এখন দেখার বিষয়।

উল্লেখ্য, ১০ বছরের বেশি সময় ধরে কেন্দ্রে ছিল কংগ্রেস। কিন্তু বর্তমানে তারা অর্থসংকটে ভুগছেন। সম্প্রতি প্রকাশিত হওয়া  ইলেক্টোরাল বন্ডে দেখা গিয়েছে, তৃণমূলের থেকেও অনেক কম চাঁদা পেয়েছে কংগ্রেস। এরফলে নির্বাচনের প্রচারের জন্য কংগ্রেসের হাতে টাকা নেই বলে জানিয়েছে দলীয় নেতারা। এই আবহেই কংগ্রেসকে কোটি কোটি টাকার নোটিশ পাঠাচ্ছে আয়কর দফতর। আর তাতেই দলটি নির্বাচনের আগে চাপে পড়ছে ।

Tags :
2024 Lok Sabha electioncongressIT Department
Next Article